শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

প্রধান বিচারপতির কাছে পুলিশি হামলার বর্ণনা দিলেন খোকন-কাজল

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৬ মার্চ ২০২৩, ১১:০৩ এএম

শেয়ার করুন:

প্রধান বিচারপতির কাছে পুলিশি হামলার বর্ণনা দিলেন খোকন-কাজল

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে আইনজীবী ও সাংবাদিকদের ওপর পুলিশের লাঠিচার্জ, নির্যাতন ও সৃষ্ট পরিস্থিতির বর্ণনা দিয়েছেন নীল প্যানেলের সভাপতি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। এ সময় তার সঙ্গে ছিলেন সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। তারা এ ঘটনায় বিচার দাবি করে প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করেছেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সোয়া ৯ টায় প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের ৮ বিচারপতি এজলাসে আসন গ্রহণ করেন। এ সময় সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী বুধবারের (১৫ মার্চ) পুলিশের হামলা ও মামলার কথা তুলে ধরেন এবং আইনজীবীদের নিরাপত্তা চান।


বিজ্ঞাপন


এরপর ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল প্রধান বিচারপতিকে সম্বোধন করে বলেন, আমরা আপনার আদালতের আইনজীবী। আপনি আমাদের অভিভাবক। আমরা কি এমন অপরাধ করেছি? গতকাল পুলিশ আইনজীবীদেরকে নির্যাতন করল। নারী আইনজীবীরাও রেহাই পাননি। আমি পুলিশকে বলেছি, আমি সম্পাদক প্রার্থী। তারপরও আমাকে ধাক্কাতে ধাক্কাতে বের করে দেওয়া হয়েছে। আমাদের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে। বার ভবনে আমাদের রুমগুলো লক করে দেওয়া হয়েছে। এ কারণে আমরা আপনাদের কাছে এসেছি। 

মাহবুব উদ্দিন খোকন বলেন, আমি নিজেও পুলিশের নির্যাতনের শিকার হয়েছি। আজও আমি ভালো করে হাটতে পারছি না। গতকাল পুলিশ মিলনায়তনের ভেতরে আইনজীবীদের পায়ের নিচে ফেলে নির্যাতন করেছে। সাংবাদিক, নারী আইনজীবীদেরও লাঠিচার্জ করেছে। 

এ সময় প্রধান বিচারপতি বিএনপির আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, আপনারা কোর্ট অফিসার। আমরা আপনাদের সম্মান করি। এখন আদালতে মামলা শুনব। আপনারা দুইজন (ব্যারিস্টার খোকন ও কাজল) ১১ টার সময় খাস কামরায় আসুন। আপনাদের কথা শুনবো। প্রয়োজনে অ্যাটর্নি জেনারেলকেও ডেকে আনব। 

উল্লেখ্য, সুপ্রিম কোর্ট বারের ভোট নিয়ে গত কয়েক দিন যাবত উত্তেজনা চলছে। এর মধ্যে গতকাল ভোটের প্রথম দিন দিনভর হট্টগোল, পুলিশের লাঠিচার্জ, ভাংচুর, পাল্টাপাল্টি মিছিল আর শ্লোগানের মধ্যে দিয়ে প্রথম দিনের ভোটগ্রহণ সম্পন্ন হয়। 
 
এআইএম/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর