শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিদ্যালয় পরিদর্শকের স্বাক্ষর জালকারী চক্রের সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০৩ পিএম

শেয়ার করুন:

বিদ্যালয় পরিদর্শকের স্বাক্ষর জালকারী চক্রের সদস্য গ্রেফতার

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শকের স্বাক্ষর জাল করে ভুয়া আদেশ প্রস্তুতকারী চক্রের সদস্য মো. আবু বকর সিদ্দিককে (৪৭) গ্রেফতার করেছে সিআইডি।

সোমবার (৬ ফেব্রুযারি) সন্ধ্যায় সিআইডির সিরিয়াস ক্রাইম ইউনিটের এসআই মো. শহীদুল ইসলাম এ তথ্য জানান।


বিজ্ঞাপন


এসআই শহীদুল জানান, গ্রেফতারকৃত আবু বকর দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শকের নামে সৃজনকৃত ভুয়া দলিল দিয়ে গোপাল চরণ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে হাইকোর্ট বিভাগে একটি রিট পিটিশন দাখিল করেন। পরে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আসামির প্রতারনা ও জালিয়াতির বিষয় উল্লেখ করে অন্য একটি রিট পিটিশন দায়ের করলে হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট বিচারক আসামি মো. আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে নিয়মিত ফৌজদারি মামলা দায়েরের জন্য সুপ্রীম কোর্টের রেজিস্ট্রারকে নির্দেশ দেন। এর প্রেক্ষিতে আসামির বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়।

তিনি আরও জানান, মামলাটি দায়ের হওয়ার পর অন্য দুইটি সংস্থা দীর্ঘ ৭ বছর তদন্ত করে। পরবর্তীতে পুলিশ হেডকোয়াটার্সের নির্দেশে সিআইডি মামলাটি অধিগ্রহণ করে এবং সিরিয়াস ক্রাইমে দেয়া হয়। মামলাটির তদন্ত করে জালিয়াতির সঙ্গে জড়িত এবং দীর্ঘদিন পলাতক থাকা আসামি মো. আবু বকর সিদ্দিককে রোববার (৫ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর মগবাজার থেকে গ্রেফতার করা হয়। আসামিকে আদালতে সোপর্দপূর্বক পুলিশ রিমান্ডের আবেদন দাখিলের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

কেআর/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর