শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

'রাজনীতি, কর্ম ও রায়ে মানুষের কথা বলেছেন বিচারপতি নাজমুল আহসান'

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০০ পিএম

শেয়ার করুন:

'রাজনীতি, কর্ম ও রায়ে মানুষের কথা বলেছেন বিচারপতি নাজমুল আহসান'

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, আপিল বিভাগের প্রয়াত বিচারপতি এফ আর এম নাজমুল আহসান শুধু একজন ভালো বিচারকই ছিলেন না,  ছিলেন একজন সার্থক স্বামী ও সফল পিতা। তিনি রাজনীতিতে, কর্মে ও রায়ে সাধারণ মানুষের কথা বলেছেন বার বার। তিনি একজন সৎ ও স্পষ্টবাদী মানুষ ছিলেন। 

রোববার (৫ জানুয়ারি) বিকেলে বিচারপতি নাজমুল আহসানকে স্মরণ ও দোয়া মাহফিলের এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসময় প্রধান বিচারপতি মরহুম বিচারপতি নাজমুল আহসানের পদাঙ্ক অনুসরণ করতেও সবার প্রতি তাগিদ দেন।


বিজ্ঞাপন


অনুষ্ঠানে নাজমুল আহসানের সহধর্মিণী নিলুফা শামসুননাহার সূচনা বক্তব্য প্রদান করেন। আলোচকবৃন্দ মরহুম বিচারপতির কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন।

তারা বলেন, মুক্তিযোদ্ধা হিসেবে রণাঙ্গনে যুদ্ধ করে স্বাধীনতা ছিনিয়ে আনার সৌভাগ্য সকলের হয় না। দেশপ্রেমিক মানুষ হিসেবে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান যেমন মুক্তিযুদ্ধ করেছেন, তেমনি সাধারণ মানুষের কাতারে এসে তিনি এক সময় রাজনীতির মাধ্যমে শোষিত মানুষের অধিকার আদায়ে সচেষ্ট ছিলেন।

Chief Justice

সভাপতির বক্তব্যে আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান মরহুম বিচারপতি জনাব এফ আর এম নাজমুল আহসানের দেয়া রায়ের বিভিন্ন দিক তুলে ধরেন। 


বিজ্ঞাপন


এসময় তিনি উল্লেখ করেন, বিচারপতি এফ আর এম নাজমুল আহসান একজন ভালো ও ন্যায়নিষ্ঠ বিচারক ছিলেন। তিনি তাঁর রায়ের মাধ্যমে এদেশের মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকবেন চিরকাল। উক্ত

স্মরণ সভায় মরহুম বিচারপতি জনাব এফ আর এম নাজমুল আহসানকে নিয়ে প্রকাশিত স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার তোফায়েল হাসানের সঞ্চালনায় উক্ত স্মরণ সভায় সুপ্রিম কোর্টের বিচারপতি, আইনজীবী, সুপ্রিম কোর্ট রেজিস্ট্রার কর্মকর্তাগণসহ মরহুম বিচারপতি এফ আর এম নাজমুল আহসানের কর্মময় জীবনের সাথে সম্পৃক্ত ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

এআইএম/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর