শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

ভাইয়ের বিরুদ্ধে তুরিন আফরোজের মামলা হাইকোর্টে স্থগিত

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ০৩:০৩ পিএম

শেয়ার করুন:

ভাইয়ের বিরুদ্ধে তুরিন আফরোজের মামলা হাইকোর্টে স্থগিত
ফাইল ছবি

বোনের চরিত্র নিয়ে মিথ্যা দুর্নাম রটনার অভিযোগ তুলে ভাই শাহনেওয়াজ আহমেদ শিশিরের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের ব্যারিস্টার তুরিন আফরোজের দায়ের করা মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। আগামী ছয় মাসের জন্য এ স্থগিতাদেশ দেওয়া হয়েছে। পাশাপাশি  মামলাটি কেন বাতিল ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) এ বিষয়ে এক অআবেদনের শুনানি করে বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।


বিজ্ঞাপন


আজ আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার মনযুর রাব্বি। তার সঙ্গে ছিলেন এম আনিসুজ্জামান।

পরে আদালত থেকে বেরিয়ে আদেশের বিষয়টি নিশ্চিত করে আইনজীবী মনযুর রাব্বি বলেন, একই দিনে তুরিন আফরোজ এবং তার ভাই শাহনেওয়াজ থানায় জিডি করেন। কিন্তু পুলিশ ভাইয়ের জিডি না নিয়ে বোনের জিডি নিয়ে মামলা ফাইল করে, যা উদ্দেশ্য প্রণোদিত। এই বিবেচনায় মামলাটি বাতিলযোগ্য। আদালত আমাদের শুনানি নিয়ে মামলার কার‌্যক্রম স্থগিত করে রুল জারি করেন।

ব্যারিস্টার তুরিন আফরোজের ভাই শাহনেওয়াজ আহমেদ শিশিরের বিরুদ্ধে ২০২১ সালের ৩১ অক্টোবর অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন আদালত।

২০১৯ সালের ১৪ জুন বাস ভবনে জোরপূর্বক প্রবেশ করতে চাওয়ার জন্য এবং তুরিন আফরোজকে প্রাননাশসহ নানারূপ অশালীন হুমকি দেওয়ার অভিযোগ তুলে উত্তরা পশ্চিম থানাতে নিজের মা ও ভাইয়ের বিরুদ্ধে একটি পাল্টা জিডি করেন তুরিন আফরোজ।


বিজ্ঞাপন


পরবর্তী সময়ে তদন্তে ব্যারিস্টার তুরিন আফরোজের করা জিডির (জিডি নং–৭৭৯/১৯) সত্যতা প্রমাণিত হয়। ফলে তদন্তকারী কর্মকর্তা ২০১৯ সালের ২২ সেপ্টেম্বর তুরিন আফরোজের মা ও ভাইএর বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানার নন এফ আই আর নং-১১৯/১৯ মামলা করেন। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামলাটি আমলে নেন। ২০২০ সালের ২৭ নভেম্বর আসামি শাহনাওয়াজ শিশিরের বিরুদ্ধে এরেস্ট ওয়ারেন্ট ইস্যু করা হয়।

এই মামলায় তিনি ২০২১ সালের ৫ ডিসেম্বর আদালতে আত্মসমর্পন করে জামিন নেন। এরপর মামলায় অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন বিচারিক আদালত। এদিকে মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন তুরিন আফরোজের ভাই শাহনেওয়াজ।

এআইএম/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর