বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

জামিন পেলেন শিমুল বিশ্বাস

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩, ০৮:৫৮ পিএম

শেয়ার করুন:

জামিন পেলেন শিমুল বিশ্বাস

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসকে জামিন দিয়েছেন হাইকোর্ট। এতে তার মুক্তিতে বাধা নেই বলে আইনজীবীরা জানিয়েছেন।

সোমবার (৩০ জানুয়ারি) বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি মো. শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুর করেছেন। 


বিজ্ঞাপন


এদিন আদালতে শিমুল বিশ্বাসের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন।

এর আগে গত ৭ ডিসেম্বর পুলিশ বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকে শিমুল বিশ্বাসসহ চার শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করে। পরে পুলিশের ওপর হামলা, হামলায় পরিকল্পনা ও উস্কানির অভিযোগে গত ৮ ডিসেম্বর পল্টন থানায় মামলা করে পুলিশ। 

১০ জিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গনসমাবেশ ঘিরে গ্রেফতার নেতাদের মধ্যে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আবদুস সালাম, শামসুর রহমান শিমুল বিশ্বাস, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন প্রমুখ নেতারা জামিন পেলেও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে জামিন দিচ্ছে না আদালত।

এদিকে গত ১১ জানুয়ারি মারা যান শিমুল বিশ্বাসের মা খাদেজা বিশ্বাস। পরে প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় অংশ নেন বিএনপির এই সিনিয়র নেতা।


বিজ্ঞাপন


এমই/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর