বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি নিয়ে ভিডিও সরাতে নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩, ০৫:৪০ পিএম

শেয়ার করুন:

সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি নিয়ে ভিডিও সরাতে নির্দেশ

খুলনা-৪ আসনের এমপি আব্দুস সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি নিয়ে ফেসবুকে দেওয়া দুটি ভিডিও দ্রুত সরাতে নির্দেশ দেওয়া হয়েছে। ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে এ নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি এই মামলা নিস্পত্তির আগ পর্যন্ত এই মামলার বিষয়বস্তু নিয়ে আর কোনো ভিডিও প্রকাশ না করতেও নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (৩০ জানুয়ারি) এ বিষয়ে এক আবেদনের শুনানি করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। 


বিজ্ঞাপন


গুলশানের ওই বাড়ি নিয়ে রিট মামলা হাইকোর্টে বিচারাধীন থাকা অবস্থায় ওই ভিডিও বক্তব্য দেয়ার প্রেক্ষাপটে সালাম মুর্শেদীর আইনজীবীরা ভিডিও বক্তব্য দুটি অপসারণ চাইলে আজ আদালত এ আদেশ দেন। সেই সাথে আদালত বাড়ি নিয়ে জারি করা রুল শুনানির জন্য আগামী ৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

আজ আদালতে সালাম মুর্শেদীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী প্রবীর নিয়োগী ও সাঈদ আহমেদ রাজা। অপরদিকে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী অনীক আর হক। রাজউকের পক্ষে ছিলেন আইনজীবী জাকির হোসেন মাসুদ।

আব্দুস সালাম মুর্শেদীর বিরুদ্ধে পরিত্যক্ত (‘খ’ তালিকাভুক্ত) বাড়িটি দখলের অভিযোগ তুলে তদন্তের নির্দেশনা চেয়ে গত ৩০ অক্টোবর সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন রিট করেন। সে রিটের শুনানি নিয়ে গত ১ নভেম্বর হাইকোর্ট রুলসহ আদেশ দেন। আদেশে বাড়িসংক্রান্ত প্রয়োজনীয় নথিপত্র হলফনামা আকারে দাখিল করতে বিবাদীদের নির্দেশ দেওয়া হয়। গৃহায়ণ ও গণপূর্তসচিব এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যানের প্রতি এই নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি ওই বাড়ি নিয়ে তদন্ত কমিটির প্রতিবেদন দুর্নীতি দমন কমিশনকে দিতে গৃহায়ণ ও গণপূর্তসচিবকে নির্দেশ দেন হাইকোর্ট। পরবর্তীতে রাজউক ও দুদক হলফনামা আকারে নথির কপি সৈয়দ সায়েদুল হক সুমনকে দিলে তিনি নথির তথ্য অনুযায়ী বক্তব্য দিয়ে নিজের ফেসবুকে দুটি ভিডিও প্রকাশ করেন।

এআইএম/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর