শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

জাপানি মায়ের জিম্মায় থাকবে সেই দুই শিশু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩, ০৪:১৭ পিএম

শেয়ার করুন:

জাপানি মায়ের জিম্মায় থাকবে সেই দুই শিশু
ফাইল ছবি

জাপানি মা ও বাংলাদেশি বাবার দুই শিশু সন্তান জেসমিন মালিকা ও লাইলা লিনা কার কাছে থাকবে সে ব্যাপারে সিদ্ধান্ত দিয়েছেন পারিবারিক আদালত। রায়ে বলা হয়েছে, দুই শিশু তাদের মায়ের কাছে থাকবে এবং মা চাইলে তাদের নিয়ে জাপানে যেতে পারবেন। এই দুই শিশুর বাবা ইমরান শরীফ যে মামলা করেছিলেন সেটাও খারিজ করে দেন আদালত।

রোববার (২৯ জানুয়ারি) দুপুরে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান এই রায় ঘোষণা করেন।


বিজ্ঞাপন


 ঢাকা মেইলকে বিষয়টি নিশ্চিত করেন মা নাকানো এরিকোর আইনজীবী শিশির মনির।

এর আগে গত ২২ জানুয়ারি এ বিষয়ে চূড়ান্ত শুনানি শেষে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান রায়ের জন্য এই দিন ধার্য করেন।

গত ১৫ জানুয়ারি একই আদালত দুই শিশুর বক্তব্য শুনে তা রেকর্ড করেন। পরে রোববার মামলার যুক্তিতর্ক শুনানির দিন ধার্য করেন।

জাপানি মা নাকানো এরিকো ও বাংলাদেশি বাবা ইমরান শরীফের বিয়ে হয় ২০০৮ সালে। দাম্পত্য কলহের জেরে ২০২০ সালের শুরুতে বিচ্ছেদের আবেদন করেন এরিকো। এরপর ইমরান স্কুলপড়ুয়া বড় দুই মেয়েকে নিয়ে বাংলাদেশে চলে আসেন। ছোট মেয়ে জাপানে এরিকোর সঙ্গে থেকে যান।


বিজ্ঞাপন


বাংলাদেশে আসার পর দুই মেয়ে কার জিম্মায় থাকবে তা নির্ধারণ করতে আদালতে গড়ায় বিষয়টি। এমনটি আপিল বিভাগে যায় এ ঘটনা। পরে আপিল মামলাটি নিষ্পত্তির জন্য পারিবারিক আদালতে পাঠানো হয়।

এআইএম/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর