রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল, ৮ সপ্তাহ মূলতবি রিটের শুনানি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩, ০২:৩৯ পিএম

শেয়ার করুন:

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল, ৮ সপ্তাহ মূলতবি রিটের শুনানি

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নির্দেশনা চেয়ে দায়ের করা রিটের শুনানি মূলতবি করা হয়েছে। আগামী ৮ সপ্তাহের জন্য এই মুলতবি থাকবে বলে জানা গেছে। এর আগেও এনিয়ে একটি রিট করা হয়েছিল হাইকোর্টে। 

বুধবার (২৫ জানুয়ারি) এ বিষয়ে করা রিটের শুনানি করে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। 


বিজ্ঞাপন


আদালতে রিটের পক্ষে শুনানি করেন তৈমুর আলম খন্দকার ও অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম।

আদালতের আদেশের বিষয়টি ঢাকা মেইলকে নিশ্চিত করেছেন ইয়ারুল ইসলাম। 

তিনি বলেন, আগামী ৮ সপ্তাহের জন্য এই মূলতবির আদেশ দেওয় হয়েছে। আদালত বলেছেন, এ সময়ের মধ্যে সরকার বিষয়টি নিয়ে কোনো নির্দেশনা দেয় কি না, এরপর আদালত বিষয়টি দেখবে।

এদিন পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নির্দেশনা চেয়ে বাংলাদেশ রিপাবলিক্যান পার্টি নামে একটি সংগঠনের চেয়ারম্যান আবু হানিফ হৃদয় জনস্বার্থে এই রিট দায়ের করেন। সড়ক পরিবহন ও সেতু সচিব, পদ্মা সেতু কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে। 


বিজ্ঞাপন


গত ১৫ জানুয়ারি পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নির্দেশনা চেয়ে দায়ের করা রিট খারিজ করে দেন হাইকোর্ট। একই ব্যক্তি আজও রিট দায়ের করেছেন। ওইদিন বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবীরের হাইকোর্ট বেঞ্চ রিট খারিজের আদেশ দেন। ওই সময় দায়ের করা রিটে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সরকারের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করা হয়।

এর আগে গত বছরের ২৭ জুন পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করে সরকার। ২৬ জুন রাতে তথ্য অধিদফতরের এক তথ্য বিবরণীতে বিষয়টি জানানো হয়।

এআইএম/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর