বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ৬ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ০৬:৩৪ পিএম

শেয়ার করুন:

এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ৬ এপ্রিল
ফাইল ছবি

মার্কিন যুক্তরাষ্ট্রে তিনতলা বাড়ির সন্ধান পাওয়ায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এস কে সিনহা) ও তার ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে দুদকের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের সময় পিছিয়েছে। আগামী ৬ এপ্রিল এই প্রতিবেদন জমার দিনক্ষণ ঠিক করেছেন আদালত।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) আলোচিত এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে এ দিন তদন্ত সংস্থা দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রতিবেদন দাখিল করতে না পারায় ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামান প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেন।


বিজ্ঞাপন


২০২১ সালের ১০ অক্টোবর দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) আলোচিত এই মামলা করেন। মামলায় ৭ কোটি ১৪ লাখ ৫ হাজার ৮৬৫ টাকার অবৈধ সম্পদ অর্জন ছাড়াও মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

>> আরও পড়ুন: অর্থপাচার রোধ ও রাজস্ব বাড়াতে সিআরএস অবলম্বনের পরামর্শ টিআইবির

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, এস কে সিনহা প্রধান বিচারপতি থাকাকালে বিভিন্নভাবে অর্জিত অর্থ হুন্ডিসহ নানা অবৈধ পন্থায় আমেরিকায় পাচার করেন। ওই অর্থ তার ছোট ভাই নরেন্দ্র কুমার সিনহার হিসাবে ট্রান্সফার করা হয়। পরে তা দিয়ে আমেরিকার নিউজার্সি এলাকায় ২ লাখ ৮০ হাজার ডলার দিয়ে (নগদ) বাড়ি কেনা হয়।

উল্লেখ্য, ২০২১ সালের ৯ নভেম্বর ৪ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের মামলায় পৃথক দুই ধারায় এস কে সিনহাকে ১১ বছর কারাদণ্ড দিয়েছেন ঢাকার একটি আদালত।


বিজ্ঞাপন


ডব্লিউএইচ/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর