রোববার, ৫ মে, ২০২৪, ঢাকা

ঝামেলা থামান, অন্যথায় সবাইকে জ্বলতে হবে: হাইকোর্ট

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৩, ০৫:৩৮ পিএম

শেয়ার করুন:

ঝামেলা থামান, অন্যথায় সবাইকে জ্বলতে হবে: হাইকোর্ট
ফাইল ছবি

দেশের কিছু কিছু আদালত প্রাঙ্গণে বিচারক-আইনজীবীর সম্পর্কের অবনতির কিছু বিষয় সামনে এসেছে। এসব সমস্যা সমাধানে বিচারকরা প্রধান বিচারপতি বরাবর চিঠিও লিখছেন। এমনকি এসব চিঠির আলোকে সমস্যার সমাধানও দিচ্ছেন উচ্চ আদালত। এরই ধারাবাহিকতায় বিচারক-আইনজীবীর সম্পর্কের টানাপোড়েন ঘোচাতে ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ ফারুককে অকথ্য ভাষায় গালিগালাজ ছাড়াও অশালীন আচরণের ঘটনার দ্রুত সমাধানের কথা বলেছেন হাইকোর্ট। সেই সঙ্গে বিষয়টি নিয়ে উষ্মাও প্রকাশ করেছেন আদালত।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) এ নিয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চে শুনানি করা হয়।


বিজ্ঞাপন


শুনানির সময় আইনজীবী নেতৃবৃন্দের উদ্দেশে হাইকোর্ট বলেন, কেউ কোনো কোর্ট বর্জন করবেন না। সবাই মিলে ব্রাহ্মণবাড়িয়ার ঝামেলা থামান। অন্যথায় আমাদের সবাইকে জ্বলতে হবে।

এ দিন আদালতে ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদকের পক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মোমতাজ উদ্দিন ফকির, সম্পাদক আব্দুন নূর দুলাল, সিনিয়র আইনজীবী শাহ মঞ্জুরুল হক ও সাইদ আহমেদ রাজা।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ ফারুককে অকথ্য ভাষায় গালিগালাজ ছাড়াও অশালীন আচরণের ঘটনায় জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট তানভীর আহমেদ ভূঞা, সম্পাদক (প্রশাসন) অ্যাডভোকেট মো. আক্কাস আলী ও অ্যাডভোকেট জুবায়ের ইসলামকে তলব করেন হাইকোর্ট। পরে তাদের বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়।


বিজ্ঞাপন


মঙ্গলবারের শুনানির সময়ও আদালত প্রাঙ্গণে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট তানভীর আহমেদ ভূঞা, সম্পাদক (প্রশাসন) অ্যাডভোকেট মো. আক্কাস আলী ও অ্যাডভোকেট জুবায়ের ইসলাম।

এআইএম/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর