বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

বিচারকের সঙ্গে অশোভন আচরণ: ২১ আইনজীবীকে হাইকোর্টে তলব

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২৩, ০৩:২০ পিএম

শেয়ার করুন:

বিচারকের সঙ্গে অশোভন আচরণ: ২১ আইনজীবীকে হাইকোর্টে তলব

ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ ফারুককে অশ্রাব্য ভাষায় গালাগাল, অশালীন আচরণ করার ঘটনায় ২১ আইনজীবীকে ডেকেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১০ জানুয়ারি) এ বিষয়ে করা আবেদনের শুনানি করে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।


বিজ্ঞাপন


২১ জানুয়ারি তাদের হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় একজন বিচারকের সঙ্গে আইনজীবীদের অশোভন আচরণ ও গালাগালের ঘটনা ঘটে। ওই বিচারকের সঙ্গে আইনজীবীদের অশোভন আচরণের একটি ভিডিও সামাজিক যোগযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

৩ মিনিট ১৩ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, ব্রাহ্মণবাড়িয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ ফারুকের এজলাস চলাকালে অ্যাডভোকেট আক্কাস আলী নামে একজন আইনজীবী তাকে আদালত বর্জন করতে বলেন। এ নিয়ে যখন বিচারকের সঙ্গে আক্কাস আলীর বাদানুবাদ চলছিল তখন জেলা আইনজীবী সমিতির সভাপতিসহ কয়েকজন আইনজীবী গিয়ে বিচারক মোহাম্মদ ফারুককে অশোভন আচরণ ও অঙ্গুলি প্রদর্শন করে এজলাস থেকে নেমে যেতে বলেন। তবে আইনজীবী সমিতির সভাপতি তানভীর ভূঁইয়ার দাবি, তিনি বিচারকের সঙ্গে অশোভন আচরণ করেননি। ভিডিওটি সম্পাদনা (এডিট) করা।

এআইএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর