বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিসিএসে সুপারিশপ্রাপ্ত ৫ জনকে নিয়োগের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ০৫:১৩ পিএম

শেয়ার করুন:

বিসিএসে সুপারিশপ্রাপ্ত ৫ জনকে নিয়োগের নির্দেশ

বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিসিএস) পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত পাঁচ জনকে নিয়োগের নির্দেশ দিয়ে রায় ঘোষণা করেছেন হাইকোর্ট। এ রায়ের ফলে ওই পাঁচ জনের নিয়োগের পথে আর বাধা রইল না।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) পৃথক ৫টি রিটের শুনানি করে বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী এবং বিচারপতি কাজী এবাদত হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।


বিজ্ঞাপন


আজ আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। তিনি আদেশের বিষয়টি ঢাকা মেইলকে জানিয়েছেন।

এরা হলেন- ৩৩তম বিসিএসের মো. সাফায়েত হোসেন, ৩৪তম বিসিএসের শাহিন সুলতানা, ৩৫তম বিসিএসের মো. আরিফুজ্জামান ও ৩৯তম বিসিএসের মো. সাইফুল আলম ও মেহেরিন আক্তার সারওয়ার। এই পাঁচজনকে সংশ্লিষ্ট ক্যাডারে নিয়োগের নির্দেশনা দিয়ে রায় দিয়েছেন আদালত।

হাইকোর্টের রায়ের কপি পাওয়ার পর দ্রুততম সময়ের মধ্যে আদেশ বাস্তবায়নের নির্দেশ দেওয়া হয়েছে। আদালতে আজ রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম মাসুদ রুমি।

পরে আদালত থেকে বেরিয়ে ছিদ্দিক উল্লাহ মিয়া ঢাকা মেইলকে বলেন, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন বিগত ২০১২ সালের ২৯ ফেব্রুয়ারি ৩৩তম, ২০১৩ সালের ৭ ফেব্রুয়ারি ৩৪তম, ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর ৩৫তম এবং ২০১৮ সালের ৮ এপ্রিল ৩৯তম বিসিএসে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে।


বিজ্ঞাপন


রিটকারীরা সংশ্লিষ্ট বিসিএসে আবেদন করেন এবং যথারীতি লিখিত এবং মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন তাদের নিয়োগের সুপারিশ করে। কিন্তু পরবর্তীতে তাদেরকে নিয়োগ বঞ্চিত করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট করেন ভুক্তভোগীরা। পরে ওই রিটের শুনানি নিয়ে রুল জারি করেন আদালত। ওই রুলের পূর্ণাঙ্গ শুনানি করে আদালত আজ এই রায় দেন।

এআইএম/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর