জঙ্গি ছিনতাই: ১০ আসামি আরও ৫ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ০৩:৪৭ পিএম
জঙ্গি ছিনতাই: ১০ আসামি আরও ৫ দিনের রিমান্ডে

ঢাকায় আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় করা মামলায় ১০ আসামির ফের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

১০ দিনের রিমান্ড শেষে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য ফের পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক মুহাম্মদ আবুল কালাম আজাদ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শফি উদ্দিন পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ২০ নভেম্বর একই আদালত তাদের ১০ দিনের রিমান্ডে পাঠানোর আদেশ দিয়েছিল।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন- শাহীন আলম ওরফে কামাল, শাহ আলম ওরফে সালাউদ্দিন, বি এম মজিবুর রহমান, আ. সবুর, রশিদুন্নবী ভূঁইয়া, সুমন হোসেন পাটোয়ারী, আরাফাত রহমান, খাইরুল ইসলাম ওরফে সিফাত, মোজাম্মেল হোসেন, শেখ আব্দুল্লাহ প্রমুখ।

গত ২০ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গি মো. ঈদী আমিন ও মেহেদী হাসান অমিকে ছিনতাই করে নিয়ে যাওয়ার ঘটনা ঘটে।

প্রকাশ্যে পুলিশের চোখে-মুখে স্প্রে করে ছিইতাইয়ের এই ঘটনায় কোতোয়ালি থানায় একটি মামলা করা হয়। সন্ত্রাস দমন আইনে ২০ জনের বিরুদ্ধে মামলাটি করেন পুলিশ পরিদর্শক জুলহাস উদ্দিন আকন্দ। মামলায় অজ্ঞাতনামা আরও ৭-৮ জনকে আসামি করা হয়।

এমআর