বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বগুড়া বিএনপির ১১১ নেতাকর্মীর আগাম জামিন

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২, ০৬:০৭ পিএম

শেয়ার করুন:

বগুড়া বিএনপির ১১১ নেতাকর্মীর আগাম জামিন

সমাবেশে হামলা, ককটেল বিস্ফোরণ ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে করা পৃথক মামলায় বগুড়ার তিন থানার ১১১ বিএনপি নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

আগামী ৬ সপ্তাহের জামিন দেওয়া হয়েছে। এ সময় পর তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।


বিজ্ঞাপন


মঙ্গলবার (২৯ নভেম্বর) এ বিষয়ে ছয়টি আবেদনের শুনানি করে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এমন আদেশ দেন।

আদালতের আদেশের বিষয়টি ঢাকা মেইলকে জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী আজমল হোসেন খোকন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুল জাব্বার ভূইয়া ও গাজী কামরুল ইসলাম সজল। তাদের সঙ্গে ছিলেন কামাল হোসেন, মাহবুবুর রহমান, গোলাম আক্তার জাকির, ও কে আর খান পাঠান।

আদালত থেকে বেরিয়ে আজমল হোসেন খোকন ঢাকা মেইলকে এসব তথ্য জানিয়েছেন।


বিজ্ঞাপন


জামিনপ্রাপ্তদের মধ্যে আদমদীঘি থানার ৩৭ জন। তাদের মধ্যে উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মুহিদ তালুকদার, আবু হাসান, মাহফুজুল হক টিকন আছেন।

এছাড়া শিবগঞ্জ থানা বিএনপির সভাপতি মীর শাহ আলম, তাহেরুল ইসলাম, বুলবুল ইসলাম ৫০ ও ধুনট থানা বিএনপি নেতা ও সাবেক মেয়র আলাউদ্দিন হারুন, রাশেদুজ্জামানসহ ২৪ জন।

আজমল হোসেন জানান, গত ২৩ নভেম্বর আদমদীঘি থানা আওয়ামী লীগের অফিসের সামনে প্রতিবাদ সমাবেশে ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা করা হয় ২৪ নভেম্বর। মামলাটি করেন থানা যুবলীগের সাধারণ সম্পাদক ও আদমদীঘি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান।

২৪ নভেম্বর আওয়ামী লীগের মিছিলে হামলার ঘটনায় ২৫ নভেম্বর শিবগঞ্জ উপজেলার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম মামলা করেন। এছাড়া ২৪ নভেম্বর ধুনট থানার উপপরিদর্শক নাশকতার অভিযোগে আরেকটি মামলা করেন। এসব মামলায় আসামিরা আদালতে আত্মমসমর্পণ করে আগাম জামিন নেন।

এআইএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর