শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বিএনপির ৮৩ নেতাকর্মীর আগাম জামিন

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ০২:৪৬ পিএম

শেয়ার করুন:

বিএনপির ৮৩ নেতাকর্মীর আগাম জামিন

পৃথক মামলায় নরসিংদী, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও টাঙ্গাইল জেলা বিএনপির ৮৩ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। তাদেরকে ছয় সপ্তাহের জামিন দেওয়া হয়েছে। আসামিদের এই সময়ের মধ্যে সংশ্লিষ্ট বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিষয়টি জানা গেছে।

বুধবার (২৩ নভেম্বর) জামিন চেয়ে একাধিক আবেদনের শুনানি শেষে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।


বিজ্ঞাপন


আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল ও কায়সার কামাল। সঙ্গে ছিলেন আইনজীবী মো. মাকসুদ উল্লাহ, রুকনুজ্জামান সুজা, মীর আবদুল হালিম, কেআর খান পাঠান, মো. উজ্জল হোসেন, রুহুল আমীন।

জামিনপ্রাপ্তদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর থানার ১৫ জন, নরসিংদীর ৩৮ জন, হবিগঞ্জের ১৯ এবং টাঙ্গাইল জেলার ১১ জন বিএনপি নেতাকর্মী রয়েছেন।

ব্যরিস্টার রুহুল কুদ্দুস কাজল বলেন, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা এবং খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপির ডাকা বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পুলিশের কর্তব্য পালনে বাধা, পুলিশের সঙ্গে সংঘর্ষ, হামলা ও নাশকতার অভিযোগে ৪ জেলার বিভিন্ন থানায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়। এসব মামলায় বিএনপির ৮৩ নেতাকর্মীকে আগাম জামিন দেওয়া হয়। 

তিনি বলেন, গত ১৯ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নয়ন নিহত হয়। এ ঘটনার পর বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। এ ঘটনায় মোট ১৭ জন আসামির মধ্যে ১৫ জন হাইকোর্টে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত আজ তাদের ছয় সপ্তাহের আগাম জামিন দেন। এ ছাড়া অন্য ৩ জেলায় দায়ের করা মামলায় আরও ৬৮ জন বিএনপি নেতাকর্মী আগাম জামিন পান। আসামিদের ছয় সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।


বিজ্ঞাপন


এআইএম/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর