শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

হানিফ পরিবহনের দুই মালিকের দেশত্যাগে নিষেধাজ্ঞা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ০২:১৬ পিএম

শেয়ার করুন:

হানিফ পরিবহনের দুই মালিকের দেশত্যাগে নিষেধাজ্ঞা

হাইকোর্টের ভুয়া আদেশ তৈরির ঘটনায় চট্টগ্রাম অঞ্চলের হানিফ পরিবহন সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ কামাল উদ্দিন, হানিফ সুপার প্রাইভেট লিমিটেডের এমডি আনিসুল ইসলামকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি কাজী এবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।


বিজ্ঞাপন


চলমান মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। একইসঙ্গে আদালতের ভুয়া আদেশ তৈরির ঘটনা তদন্ত করতে নির্দেশ দেওয়া হয়েছে।

আইন মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজি), চট্টগ্রামের পুলিশ কমিশনারকে আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

আদালতের আদেশের বিষয়টি ঢাকা মেইলকে জানিয়েছেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

গত ১৪ নভেম্বর হাইকোর্টের ভুয়া আদেশ তৈরির ঘটনায় জড়িতদের শনাক্ত করতে চারজনকে তলব করেন হাইকোর্ট। তারা হলেন- হানিফ পরিবহন সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ কামাল উদ্দিন, হানিফ সুপার প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আনিসুল ইসলাম, প্যাটেন্ট-ডিজাইন ও ট্রেডমার্ক অধিদফতরের রেজিস্ট্রার এবং ডেপুটি রেজিস্ট্রার।


বিজ্ঞাপন


২৪ নভেম্বর তাদের হাজির হতে বলা হয়। আদালতের আদেশে তারা সবাই আজ হাজির হয়েছিলেন। কিন্তু ভুয়া আদেশ তৈরির কথা কেউ স্বীকার করেননি।

মামলার বিবরণ থেকে জানা যায়, হানিফ পরিবহন সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কামাল উদ্দিন। আর হানিফ সুপার প্রাইভেট লিমিটেডের এমডি আনিসুল ইসলাম। পরিবহন ব্যবসায় জড়িত এই দুই কোম্পানি ‘হানিফ’ ট্রেডমার্ক ব্যবহার করে ব্যবসা পরিচালনা করছেন।

এই ‘হানিফ’ এর ট্রেডমার্ক নং: ১৭৪৬৭। কিন্তু গত ২৩ অক্টোবর বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি কাজী এবাদত হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চের দুই বিচারপতির নাম উল্লেখ করে একটি জাল আদেশ প্রস্তুত করা হয়। ওই জাল আদেশের রিট আবেদনের নম্বর উল্লেখ করা হয়েছে ১৫৩২১/২০২২।

এআইএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর