শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

সাবেক এমপি হাফিজের মামলা বাতিলের রিভিশনের আদেশ ৩০ নভেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ০৯:০৪ এএম

শেয়ার করুন:

সাবেক এমপি হাফিজের মামলা বাতিলের রিভিশনের আদেশ ৩০ নভেম্বর

বিএনপির সাবেক এমপি মো. হাফিজ ইব্রাহীমের বিরুদ্ধে হলফনামায় মিথ্যা তথ্য দিয়ে অবৈধভাবে রাজউকের প্লট বরাদ্দের অভিযোগের মামলা বাতিলের জন্য রিভিশন আবেদনের শুনানি শেষ হয়েছে। আগামী ৩০ নভেম্বর দিন ধার্য করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিষয়টি জানা গেছে।

রাষ্ট্রপক্ষের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বিষয়টি নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


এর আগে গতকাল বুধবার (২৩ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আমিন উদ্দিন মানিক জানান, সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহীমের মিথ্যা হলফনামা দিয়ে প্লট নেওয়ার মামলা বাতিলের জন্য রিভিশন আবেদনের শুনানি আজ শেষ হয়েছে। এখন রায় ঘোষণা করা হবে।

হলফনামায় মিথ্যা তথ্য দিয়ে অবৈধভাবে রাজউকের প্লট বরাদ্দের অভিযোগে বিএনপি নেতা ও সাবেক এমপি মো. হাফিজ ইব্রাহীমের বিরুদ্ধে মামলা করে দুদক। ২০১৭ সালের ১৩ মার্চ রাজধানীর মতিঝিল থানায় দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর হোসেন মামলাটি দায়ের করেন। ২০০৪ সালে এমপি থাকাকালীন প্লটটি বরাদ্দ নেন তিনি।

দুদক জানায়, ২০০৪ সালে বনানীতে রাজউকের পাঁচ কাঠার একটি প্লট বরাদ্দের জন্য আবেদন করেন হাফিজ ইব্রাহীম। ওই আবেদনের সঙ্গে হলফনামায় উল্লেখ করেন, রাজউকের আওতাধীন এলাকায় তার বা তার পরিবারের কোনো সদস্যের প্লট বা বাড়ি নেই।


বিজ্ঞাপন


ওই আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে পাঁচ কাঠার একটি প্লট অস্থায়ীভাবে বরাদ্দ দেওয়া হয়। ২০০৫ সালে ওই প্লট স্থায়ীভাবে বরাদ্দ পান। স্থায়ী বরাদ্দ পেতে তিনি যে আবেদন করেন, তাতেও আগের মিথ্যা হলফনামা দাখিল করেন।

দুদক অনুসন্ধানে জানতে পারে সাবেক এমপি হাফিজ ইব্রাহীমের নামে চার ও তিন কাঠার দুটি পৃথক প্লট রয়েছে। হলফনামায় মিথ্যা তথ্য দিয়ে সাবেক এই এমপি অপরাধমূলক বিশ্বসভঙ্গ করে মূল্যবান সম্পদ আত্মসাৎ করেছেন। তাই তার বিরুদ্ধে মামলা করা হয়।

এআইএম/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর