শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

পাঠ্যবইয়ে ভুল: এনসিটিবির চেয়ারম্যানকে ডেকেছেন হাইকোর্ট

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ০৬:৫৪ পিএম

শেয়ার করুন:

পাঠ্যবইয়ে ভুল: এনসিটিবির চেয়ারম্যানকে ডেকেছেন হাইকোর্ট
ফাইল ছবি

ষষ্ঠ থেকে নবম-দশম ও একাদশ শ্রেণির বইয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে ভুলগুলো সংশোধন না করায় তার ব্যাখ্যা দিতে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যানকে ডেকেছেন হাইকোর্ট। আগামী ২৯ নভেম্বর সশরীরে হাজির হয়ে এই বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হবে।

বুধবার (২৩ নভেম্বর) বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন।


বিজ্ঞাপন


আজ আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আলী মোস্তফা খান অপু। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

পরে আদালত থেকে বেরিয়ে আলী মোস্তফা খান অপু সাংবাদিকদের বলেন, ২০২১ সালে পাঠ্যবইয়ে ভুলের প্রশ্নে রুল জারি করেছিলেন হাইকোর্ট। রুলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের পাঠ্যবইয়ে থাকা ভুল সংশোধনে কার্যকর পদক্ষেপ নিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়।

চার সপ্তাহের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, ন্যাশনাল কারিকুলাম অ্যান্ড টেক্সটবুক বোর্ডের চেয়ারম্যান, সদস্য (কারিকুলাম) ও সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়। রুল শুনানির ধারাবাহিকতায় আজ এনসিটিবির চেয়ারম্যানকে তলব করলেন হাইকোর্ট

এআইএম/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর