বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

যেভাবে ছিনিয়ে নেওয়া হলো দুই জঙ্গিকে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২২, ০২:৫৯ পিএম

শেয়ার করুন:

যেভাবে ছিনিয়ে নেওয়া হলো দুই জঙ্গিকে

রোববার দুপুর ১২টা। লোকারণ্য ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ ও আশপাশের এলাকা। হঠাৎ কয়েকজন পুলিশের চিৎকার। একটি মোটরসাইকেলকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের এমন চিৎকার। অন্যরা কিছু বুঝে ওঠার আগেই আদালতের প্রধান ফটকের সামনের রাস্তায় পুলিশের চোখে স্প্রে মেরে জেএমবির দুই জঙ্গিকে ছিনিয়ে টান দেন একজন বাইক আরোহী। চোখের পলকে ওই এলাকা ছেড়ে গেলেও পুলিশের করার কিছুই ছিল না।

আদালতের প্রধান ফটকের সামনের সড়কে প্রকাশ্যে ফিল্মি কায়দার নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) দুই আসামিকে ছিনিয়ে নেওয়া ঘটনা দেখে হতভম্ব হয়ে পড়েন আদালত প্রাঙ্গণে থাকা মানুষ।


বিজ্ঞাপন


প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরের দিকে দুই জঙ্গিকে আদালতে নেওয়া হচ্ছিল। ১২টার দিকে হঠাৎ পুলিশের চোখে-মুখে স্প্রে করে আগে থেকে প্রস্তুত থাকা একটি মোটরসাইকেলে চড়ে দ্রুত পালিয়ে যান দুই জঙ্গি। মোটরসাইকেলের চালক ছিলেন আরেকজন।

পুলিশের দাবি, জঙ্গিরা আদালত প্রাঙ্গণে পুলিশের দিকে স্প্রে ছোড়ার পরই চারদিকে ধোঁয়ার মতো হয়ে যায়। এরপরই জঙ্গিরা পালিয়ে যান।

দুই জঙ্গির একজনের নাম মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির। তার বাড়ির সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুর গ্রামে। অপরজন হলেন মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিব। তিনি লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেটেশ্বর গ্রামের বাসিন্দা।

জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলা এবং লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ছিলেন তারা। এদের ধরিয়ে দিতে পুলিশ এক সময় পুরস্কারও ঘোষণা করেছিল।


বিজ্ঞাপন


পালিয়ে যাওয়া দুই জঙ্গিকে ধরতে রাজধানীর বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ঘটনার পরপরই কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশীদ। পুলিশের এই কর্মকর্তা বলেন, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। দ্রুত সময়ের মধ্যেই তাদের গ্রেফতার করা হবে।

প্রায় আট বছর আগে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ত্রিশাল উপজেলায় জঙ্গি ছিনিয়ে নেওয়ার এমন একটি ঘটনা ঘটেছিল। ২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারি সকালে প্রকাশ্যে ফিল্মি কায়দার নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির তিন আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে। সেদিন গুলি ও বোমা মেরে প্রিজনভ্যানে থাকা পুলিশকে মেরে দুর্ধর্ষ ওই ঘটনা ঘটানো হয়। এতে পুলিশ সদস্য আতিক ও এক উপপরিদর্শকসহ (এসআই) তিন পুলিশ সদস্য আহত হয়েছিলেন।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর