শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ছিনতাইয়ের চেষ্টায় ‘গ্যাঞ্জাম পার্টি’র দুজন কারাগারে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ০৬:৪২ পিএম

শেয়ার করুন:

ছিনতাইয়ের চেষ্টায় ‘গ্যাঞ্জাম পার্টি’র দুজন কারাগারে

ছিনতাইয়ের চেষ্টার অভিযোগে গ্রেফতার গ্যাঞ্জাম পার্টির দুইজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৫ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীমের আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন।


বিজ্ঞাপন


আসামিরা হলেন- মো. আল রাজু (২৫) ও মো. সুমন খান (২৯)। রাজু রাজধানীর তুরাগ থানার ভাবনারটেক এলাকার নুর আলমের ছেলে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আর সুমন পিরোজপুরের কাউখালী উপজেলার রুস্তম আলী খানের ছেলে।

এদিন আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদেরকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে আসামিপক্ষ জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে মঙ্গলবার রাতে উত্তরা ১৩ নম্বর সেক্টর থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।
 
মামলার সূত্রে জানা যায়, আসামিরা রাতে পথচারী কিংবা গাড়িচালকদের সঙ্গে পরিকল্পিতভাবে এবং গায়ে পড়ে ঝগড়া করেন। এরপর কৌশলে তাদের টাকা পয়সা, মোবাইল ল্যাপটপ ছিনিয়ে নেন। তারা মানুষের সঙ্গে গায়ে পড়ে গ্যাঞ্জাম করায় স্থানীয়রা আসামিদেরকে ‘গ্যাঞ্জাম পার্টি’ নামে চেনে।

এর আগে একই অভিযোগে ওই দুজনকে গ্রেফতার করা হয়। তারা কারাভোগ করেন। কিন্তু জামিনে বের হয়ে এসে পুনরায় একই কাজ করতে থাকেন। আসামি রাজুর নেতৃত্বে ৮ থেকে ১০ জনের একটি গ্রুপ আছে। যে গ্রুপের কাজই কোনো টার্গেটকৃত ব্যক্তিকে প্রথমে ধাক্কা মারা। এরপর কেন তাকে ধাক্কা মারা হলো? এ নিয়ে গ্যাঞ্জাম শুরু করে। পরে টাকা পয়সাসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নিয়ে যায়।

টিএ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর