শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাসচাপায় যুবলীগ নেতা নিহতের মামলায় চালক কারাগারে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ০৪:৪২ পিএম

শেয়ার করুন:

বাসচাপায় যুবলীগ নেতা নিহতের মামলায় চালক কারাগারে

রাজধানীর যাত্রাবাড়ীতে বাসচাপায় যুবলীগ নেতা ফারুক নিহতের ঘটনায় গ্রেফতার বিলাস পরিবহনের চালক রাজিব চঁন্দ্র সরকারকে (২৫) কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (৫ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন।


বিজ্ঞাপন


এদিন তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার কুমিল্লা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গত ২৯ সেপ্টেম্বর ফারুক নামের একজন ব্যবসায়ী কাজের জন্য নিজ বাসা থেকে মতিঝিল যাচ্ছিলেন। তিনি যাত্রাবাড়ীর মাতুয়াইল হাশেম রোড মোড়ের মহাসড়ক এলাকায় রাস্তা পারাপারের জন্য দাঁড়িয়ে ছিলেন। এমন সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিলাস পরিবহনের একটি বাস ও অজ্ঞাতনামা অপর একটি বাসের সঙ্গে প্রতিযোগিতা করে চাচ্ছিল। এতে কিন্তু নিয়ন্ত্রণ হারিয়ে বিলাস পরিবহনের বাসটি পথচারী ফারুককে পেছন থেকে ধাক্কা দেয়। এতে তিনি রাস্তার ওপর পড়ে গুরুতর আহত হন।

তাৎক্ষণিকভাবে ফারুককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে যাত্রাবাড়ী থানা পুলিশ ফারুকের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেকের মর্গে পাঠায় এবং বাসটি জব্দ করে পুলিশ হেফাজতে নেয়।


বিজ্ঞাপন


পরে নিহত ফারুকের পরিবারের পক্ষ থেকে বাদী হয়ে বিলাস পরিবহনের অজ্ঞাতনামা চালকের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর-১১৬।

নিহত ফারুক লক্ষীপুর রামগতী উপজেলার পূর্ব চরসিদা গ্রামের মোহাম্মদ উল্লাহ মাস্টারের ছেলে। তিনি সপরিবারে রাজধানীর যাত্রাবাড়ী থানার মাতুয়াইল ইসলাম নগর এলাকায় বসবাস করতেন। মাতুয়াইল ইসলাম নগর এলাকায় ব্যবসা করতেন ফারুক।

টিএ/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর