বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

মোমবাতির আলোতে হাইকোর্টে চলল বিচারকাজ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪ অক্টোবর ২০২২, ০৬:৪৮ পিএম

শেয়ার করুন:

মোমবাতির আলোতে হাইকোর্টে চলল বিচারকাজ
ফাইল ছবি

জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেওয়ায় মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর থেকে  বিদ্যুৎহীন দেশের বিভিন্ন এলাকা। ঢাকা এর অন্যতম। এর প্রভাব পড়েছে সুপ্রিম কোর্টেও।  বিদ্যুৎ না থাকলেও থেমে ছিল না উচ্চ আদালতের বিচারকাজ। হাইকোর্টের একটি বেঞ্চে এজলাস কক্ষে মোমবাতি জ্বালিয়ে ও মোবাইলের আলোতে বিচারকাজ পরিচালনা করেছেন বিচারপতিরা।

মঙ্গলবার (৪ অক্টোবর) সকাল থেকে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ বিচারকাজ পরিচালনা করছিলেন। দুপুরের দিকে বিদ্যুৎ চলে গেলে মোম জ্বালিয়ে বিচার কাজ করা হয়।


বিজ্ঞাপন


আদালতে উপস্থিত থাকা একাধিক আইনজীবী বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন।

দুপুরের দিকে বিদ্যুৎহীন হয়ে পড়ে সুপ্রিম কোর্ট। এ সময় এনেক্স ভবনের জেনারেটরও বন্ধ ছিল। এমন পরিস্থিতিতে বিচারকাজ বন্ধ না করে মোমবাতি জ্বালিয়ে এবং এজলাস কক্ষে থাকা আইনজীবীদের মোবাইলের লাইটের আলোতে বিচারকাজ চলতে থাকে। প্রায় সোয়া ঘণ্টা বিদ্যুৎহীন মোমবাতি ও মোবাইলের আলোতে অনেক মামলা নিষ্পত্তি করেন সংশ্লিষ্ট হাইকোর্ট বেঞ্চ।

জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেওয়ায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা দুপুর থেকে বিদ্যুৎহীন হয়ে পড়েছে। রাতের মধ্যে বিদ্যুৎব্যবস্থা স্বাভাবিক হবে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।

এআইএম/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর