শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

দুদকের মামলায় নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩ অক্টোবর ২০২২, ১২:০৫ পিএম

শেয়ার করুন:

দুদকের মামলায় নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পেছাল

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) বিরুদ্ধে উৎকোচ দাবির মিথ্যা অভিযোগে মামলা করায় ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে দুদকের করা পাল্টা মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য ৩০ অক্টোবর নতুন তারিখ ধার্য করেছেন আদালত।

সোমবার (৩ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ আদেশ দেন।


বিজ্ঞাপন


আজ মামলাটিতে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য থাকলেও নাজমুল হুদা অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি। এছাড়া মামলাটি চলার বৈধতা নিয়ে আপিল বিভাগে শুনানি থাকায় নাজমুল হুদার আইনজীবী সাক্ষ্যগ্রহণ পেছানোর জন্য সময় আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করে ৩০ অক্টোবর পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য দিন নির্ধারণ করেন।

বিষয়টি দুর্নীতি দমন কমিশন (দুদকের) আইনজীবী এম এ সালাউদ্দিন ইস্কান্দার কিং নিশ্চিত করেছেন।

২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর সাবেক তত্ত্বাবধায়ক সরকারের আমলে নিজের বিরুদ্ধে নিষ্পত্তি হওয়া একটি মামলার রায় বদলে দেওয়া ও উৎকোচ চাওয়া হয়েছে- এস কে সিনহার বিরুদ্ধে এমন অভিযোগ করে শাহবাগ থানায় মামলা করেন নাজমুল হুদা। তবে দেড় বছরের তদন্তে নাজমুল হুদার অভিযোগের কোনো প্রমাণ পায়নি দুদক।

২০২১ সালের ২০ ফেব্রুয়ারি নাজমুল হুদার বিরুদ্ধে পাল্টা মামলা করেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। আরেক পরিচালক মো. বেনজীর আহম্মেদকে এ মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়।


বিজ্ঞাপন


২০২১ সালের ৭ অক্টোবর ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করে কমিশন। এরপর ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে চার্জশিট দাখিল করেন দুদকের পরিচালক মো. বেনজীর আহম্মেদ। ওই বছরের ৬ এপ্রিল ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

এআইএম/এমআর

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর