শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

শিক্ষার্থী স্নিগ্ধা হত্যা: ইবিছাত্র শিহাবের কারাদণ্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ০৮:০৪ পিএম

শেয়ার করুন:

শিক্ষার্থী স্নিগ্ধা হত্যা: ইবিছাত্র শিহাবের কারাদণ্ড

স্নিগ্ধা আক্তার রিমি হত্যা মামলায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী স্বামী শিহাব উদ্দিন শিশিরকে বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ডাদেশে অনুমতি দেননি হাইকোর্ট। তবে তাকে ১০ বছরের দণ্ড দেওয়া হয়েছে। 

রোববার (২ অক্টোবর) এ বিষয়ে এক ডেথ রেফারেন্স খারিজ করে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।


বিজ্ঞাপন


আদালতে এদিন আসামিপক্ষে ছিলেন রাষ্ট্রনিযুক্ত আইনজীবী বুলবুল রাবেয়া বানু।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৩ সালের ১৪ ফেব্রুয়ারি দিবাগত রাত সাড়ে ৩টার দিকে শিহাব উদ্দিন শিশিরের হাতে খুন হন কুষ্টিয়া সরকারি কলেজের অনার্সের শিক্ষার্থী স্নিগ্ধা আক্তার রিমি (২০)। এ ঘটনার পরদিন স্নিগ্ধার খালাতো ভাই আবদুল্লাহ আল মামুন মিরপুর থানায় একটি হত্যা মামলা করেন।

বিচার শেষে ২০১৭ সালের ২০ মার্চ কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক রেজা মহম্মদ আলমগীর হাসান শিশিরকে মৃত্যুদণ্ড দেন। তবে দণ্ডপ্রাপ্ত শিশির পলাতক।

পরে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। ডেথ রেফারেন্সের ওপর শুনানি শেষে রায়ের জন্য ২ অক্টোবর দিন নির্ধারণ করা হয়।


বিজ্ঞাপন


স্নিগ্ধা কুষ্টিয়া শহরতলির চৌড়হাস ফুলতলা এলাকার মো. আব্দুল খালেকের মেয়ে। আসামি শিহাব মিরপুর উপজেলার বারুইপাড়া ইউনিয়নের চুনিয়াপাড়া গ্রামের মজিবর রহমানের ছেলে।

এআইএম/একেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর