শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানে গ্রেফতার যুবক কারাগারে

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ০৫:২৪ পিএম

শেয়ার করুন:

প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানে গ্রেফতার যুবক কারাগারে
গ্রেফতার যুবক শহিদুজ্জামান রাজিব। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের অনুষ্ঠান থেকে চাকুসহ গ্রেফতার শহিদুজ্জামান রাজিবকে (৩৪) কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (২ সেপ্টেম্বর) এ বিষয়ে এক আবেদনের শুনানি করে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল জামিন নামঞ্জুর করে এই আদেশ দেন।


বিজ্ঞাপন


এর আগে গত ২৯ সেপ্টেম্বর অপর একটি আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। সেই রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ও শাহবাগ থানার উপপরিদর্শক আরিফুল আলম অপু। পরে আদালত এই আদেশ দেন।

এদিকে আসামির আইনজীবী এ এইচ এম মঞ্জুরুল আলম (মাসুদ দরজী) জামিন আবেদন করেন। তার আবেদনে সাড়া না দিয়ে বিচারক জামিন নামঞ্জুর করবেন আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলা সূত্রে জানা গেছে, সুপ্রিম কোর্টে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ শেখ হাসিনার জন্মদিনে কেক কাটার অনুষ্ঠানের আয়োজন করে। বঙ্গবন্ধু কন্যার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাতও করা হয়। সভায় মৎস্য ও পরিসম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিম, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের নেতৃবৃন্দ ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এ আলোচনা সভা থেকে কাফনের কাপড় ও ধারালো ছুরিসহ শহিদুজ্জামানকে আটক করে পুলিশ। এ ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের হয়।


বিজ্ঞাপন


এআইএম/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর