শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

হত্যা মামলায় চারজনের ফাঁসির সাজা কমিয়ে যাবজ্জীবন

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ০৪:৫০ পিএম

শেয়ার করুন:

হত্যা মামলায় চারজনের ফাঁসির সাজা কমিয়ে যাবজ্জীবন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ব্যবসায়ী মনির হোসেন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত চারজনের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তদের সাজা বহাল রেখেছেন আদালত।

রোববার (২ অক্টোবর) ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি করে বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।


বিজ্ঞাপন


আসামিপক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এসএম শাহজাহান, এম মাসুদ রানা, উম্মে সালমা ও মাহবুবুর রহমান। আজ রায়ের বিষয়টি ঢাকা মেইলকে নিশ্চিত করেছেন এম মাসুদ রানা।

মৃত্যুদণ্ডের সাজা কমিয়ে যাদের যাবজ্জীবন সাজা দেওয়া হয়েছে তারা হলেন আতাউল হামিদ পরাগ ওরফে সরোয়ার্দি, আলমগীর হোসেন, এরশাদ হোসেন ভুট্টু ও রতন ইবনে মাসুদ। এছাড়া গোলজার হোসেন ও শাহীনের যাবজ্জীবন দণ্ড বহাল রাখা হয়েছে।

গত ২৬ সেপ্টেম্বর মামলাটির ডেথ রেফারেন্স ও আপিলের ওপর শুনানি শেষ হয়। এরপর রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য ছিল। এরই ধারাবাহিকতায় আজ এ রায় ঘোষণা করা হয়।

মামলার বিবরণ থেকে জানা যায়, সবজি ব্যবসায়ী মনির হোসেন সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামের আক্কাস আলীর ছেলে। পাওনা টাকা চাইতে গেলে ২০০৭ সালের ১৮ জুন রাতে আসামিরা তাকে একটি মাঠে ডেকে নিয়ে হত্যা করে। পরে পাশের ডোবায় কচুরিপানা দিয়ে মরদেহ ঢেকে রাখে। এ ঘটনায় করা মামলার বিচারকাজ শেষে ২০১৭ সালের ৩০ মার্চ নারায়ণগঞ্জ দ্বিতীয় জেলা ও দায়রা জজ কামরুন্নাহার চার আসামির মৃত্যুদণ্ড এবং দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।


বিজ্ঞাপন


পরে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামিপক্ষ আপিল আবেদন করে। ওই আপিলের শুনানি শেষে রায়ের জন্য দিন ঠিক করা হয়।

এআইএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর