শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

জামিন নিতে হাইকোর্টে বিএনপির দেড় শতাধিক নেতাকর্মী

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ০১:১৯ পিএম

শেয়ার করুন:

জামিন নিতে হাইকোর্টে বিএনপির দেড় শতাধিক নেতাকর্মী
গত ২২ সেপ্টেম্বর মুন্সীগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় বিএনপি নেতাকর্মীরা

পুলিশের সঙ্গে সংষর্ষের ঘটনায় করা মামলায় আগাম জামিন নিতে মুন্সিগঞ্জ সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মহিউদ্দিন আহমেদসহ দেড় শতাধিক নেতাকর্মী হাইকোর্টে উপস্থিত হয়েছেন।

রোববার (২ অক্টোবর) বিচারপতি মোস্তফা জামান ইসলামের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে এ জামিন আবেদনের ওপর শুনানি হবে বলে জানা গেছে।


বিজ্ঞাপন


গত সপ্তাহে এই মামলায় তারা হাইকোর্টে জামিন আবেদন করেন। আইনজীবী মো. কামাল হোসেন ও রোকনুজ্জামান সুজা আবেদনগুলো করেছেন।

গত ২২ সেপ্টেম্বর মুন্সিগঞ্জ সদর উপজেলায় বিএনপি-পুলিশ সংঘর্ষে ঘটনায় দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে দুটি পৃথক মামলা হয়। মামলা দুটিতে ১ হাজার ৩৬৫ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে বিএনপির নেতাকর্মী ও অজ্ঞাতপরিচয় ব্যক্তি আছেন। দুটি মামলায় ২৬ জনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

মুক্তারপুরে শ্রমিক লীগের কার্যালয় ভাঙচুর, ককটেল বিস্ফোরণ ও মারধর করে গুরুতর জখম করার অভিযোগে মামলা করেন মুক্তারপুর বাগবাড়ি এলাকার বাসিন্দা ও শ্রমিক লীগের নেতা আবদুল মালেক। এ মামলায় সদর উপজেলা বিএনপির আহ্বায়ক মহিউদ্দিন আহম্মেদকে প্রধান আসামি করা হয়েছে। মামলায় ৫২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় ১৫০ থেকে ২০০ জনকে আসামি করা হয়। এ মামলায় দুজনকে গ্রেফতার দেখানো হয়েছে।

গত ২১ সেপ্টেম্বর মুন্সীগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষের কারণে রণক্ষেত্রে পরিণত হয়েছিল সদর উপজেলার মুক্তারপুরের পুরোনো ফেরিঘাট এলাকা। এতে উভয়পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হন।


বিজ্ঞাপন


এআইএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর