শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

স্বাস্থ্যের সাবেক ডিজির বিরুদ্ধে দুদক কর্মকর্তার সাক্ষ্যগ্রহণ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৫ পিএম

শেয়ার করুন:

স্বাস্থ্যের সাবেক ডিজির বিরুদ্ধে দুদক কর্মকর্তার সাক্ষ্যগ্রহণ
আবুল কালাম আজাদ (ফাইল ছবি)

করোনাভাইরাসের নমুনা সংগ্রহ ও চিকিৎসার জন্য চুক্তি করে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদসহ ছয়জনের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন দুদকের উপ-পরিচালক শেখ গোলাম মওলা।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসাদ মো. আসিফুজ্জামান আদালতে সাক্ষ্য দেন।


বিজ্ঞাপন


মামলার আসামি সাহেদকে আজ আদালতে হাজির করা হয়। জামিনে থাকা অন্য আসামিরাও আদালতে উপস্থিত হন। তাদের উপস্থিতিতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। এরপর আসামিপক্ষের আইনজীবী সাক্ষীকে জেরা করেন। জেরা শেষে আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ২৭ অক্টোবর নতুন দিন ধার্য করেন।

এর আগে গত ১৪ আগস্ট মামলার বাদী দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী আদালতে জবানবন্দি দেন। গত ১২ জুন আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন।

২০২১ সালের ৩০ সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমসহ ছয়জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী।

গত ২২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত অভিযোগপত্র গ্রহণ করেন। এছাড়া মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৬ এ বদলির আদেশ দেন।


বিজ্ঞাপন


এআইএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর