শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

সবজি ব্যবসায়ী মনির হত্যা মামলার রায় ২ অক্টোবর

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:০১ পিএম

শেয়ার করুন:

সবজি ব্যবসায়ী মনির হত্যা মামলার রায় ২ অক্টোবর
ফাইল ছবি

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার আলোচিত মনির হোসেন হত্যা মামলায় ডেথ রেফারেন্স ও আপিলের ওপর শুনানি শেষ হয়েছে। এরই ধারাবাহিতায় আগামী ২ অক্টোবর এই মামলার রায় ঘোষণা করবেন হাইকোর্ট।

সোমবার (২৬ সেপ্টেম্বর) এ বিষয়ে এক শুনানি শেষে বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রায়ের জন্য এ দিন ধার্য করেন।


বিজ্ঞাপন


এ দিন আদালতে আসামিপক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও এস এম শাহজাহান। এছাড়া রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, সবজি ব্যবসায়ী মনির হোসেন সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামের আক্কাস আলীর ছেলে। পাওনা টাকা চাইতে গিয়ে ২০০৭ সালের ১৮ জুন রাতে আসামিরা তাকে পার্শ্ববর্তী একটি মাঠে ডেকে নিয়ে ছুরিকাঘাত করে। পরে লাশ ডোবায় ফেলে কচুরিপানা দিয়ে ঢেকে রাখেন আসামিরা।

ওই ঘটনায় করা মামলার বিচার শেষে ২০১৭ সালের ৩০ মার্চ নারায়ণগঞ্জ দ্বিতীয় জেলা ও দায়রা জজ কামরুন্নাহার চারজনের মৃত্যুদণ্ড ছাড়াও দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেন। এরমধ্যে আসামি আতাউল হামিদ পরাগ, আলমগীর হোসেন, এরশাদ হোসেন ভুট্টু ও রতন ইবনে মাসুদকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। এছাড়া গোলজার হোসেন ও শাহীনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। যদিও শাহীন এখনও পলাতক।

রায়ের পর মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামিরাও আপিল করেন। সবশেষ সোমবার এ বিষয়ে চূড়ান্ত রায় দিতে আগামী ২ অক্টোবর দিন নির্ধারণ করেন আদালত।


বিজ্ঞাপন


এআইএম/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর