মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

আলাবক্সের প্রার্থিতা বৈধ ঘোষণা করে হাইকোর্ট আদেশ বহাল

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২০ পিএম

শেয়ার করুন:

আলাবক্সের প্রার্থিতা বৈধ ঘোষণা করে হাইকোর্ট আদেশ বহাল

জেলা পরিষদ নির্বাচনে নোয়াখালীর স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলাবক্স তাহের টিটুর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন চেম্বার আদালত।

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাষ্ট্রপক্ষের করা এক আবেদনের শুনানি করে চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এমন আদেশ দেন।


বিজ্ঞাপন


আদেশের বিষয়টি ঢাকা মেইলকে জানিয়েছেন রিটকারীর আইনজীবী গোলাম রসুল মুরাদ।

এর আগে গতকাল রোববার (২৫ সেপ্টেম্বর) বিচারপতি মো. রুহুল কুদ্দুস বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ টিটুর মনোনয়নপত্র বৈধ মর্মে আদেশ দেন।

আদেশের ফলে তিনি জেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন বলে জানিয়েছেন টিটুর আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

গত ১৮ সেপ্টেম্বর ঋণ খেলাপির অভিযোগে নোয়াখালী জেলা পরিষদের নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলাবক্স তাহের টিটুর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। এছাড়া সাধারণ সদস্য প্রার্থী পাঁচজন সংরক্ষিত সদস্যপদে দুজন প্রার্থী মনোনয়নপত্র বাতিল করা হয়।


বিজ্ঞাপন


জেলা নির্বাচন কর্মকর্তা মেসবাহ উদ্দিন জানিয়েছিলেন, সোশ্যাল ইসলামী ব্যাংক থেকে চেয়ারম্যান প্রার্থী আলাবক্স তাহের টিটুর খেলাপি ঋণ থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

পরে আদেশের বিরুদ্ধে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আপিল করেন আলাবক্স। সেখানেও মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত বহাল রাখা হয়। এই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন ভুক্তভোগী। 

আগামী ১৭ অক্টোবর নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলায় মোট ভোটার সংখ্যা হাজার ৩০৬ জন। এর মধ্যে পুরুষ ৯৯৮, আর নারী ভোটার রয়েছেন ৩০৮ জন। ভোট কেন্দ্র ৯টি।

এআইএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর