শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

পুলিশের সঙ্গে সংঘর্ষ: সাইদুর রহমান বাচ্চুসহ ৫ জনের জামিন

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৭ পিএম

শেয়ার করুন:

পুলিশের সঙ্গে সংঘর্ষ: সাইদুর রহমান বাচ্চুসহ ৫ জনের জামিন
জামিনপ্রাপ্ত আসামিরা। ছবি: ঢাকা মেইল

সিরাজগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ জেলার পাঁচ শীর্ষ নেতাকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

সাইদুর রহমান বাচ্চু ছাড়া অন্যরা হলেন, জেলা বিএনপির সহ-সভাপতি অমর কৃষ্ন দাস, ভিপি শামিম খান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট ও কাজিপুর উপজেলা বিএনপি’র যুগ্ম-আহ্বায়ক রাশেদ কবির চান্দু।


বিজ্ঞাপন


সোমবার (২৬ সেপ্টেম্বর) এ বিষয়ে এক আবেদনের শুনানি করে বিচারপতি মোস্তফা জামান ইসলামের নেতৃত্বাধীন হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আজ আদালতে আসামিপক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। 

তিনি আদেশের বিষয়টি ঢাকা মেইলকে নিশ্চত করে বলেন, বাচ্চু সাহেবসহ ৫ জনকে জামিন দেওয়া হয়েছে। পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় মামলা করা হয়েছিল।

এর আগে গত ১০ সেপ্টেম্বর তাদেরকে গ্রেফতার করে সিরাজগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ ও সদর থানা পুলিশ। তাদেরকে ঢাকার আদাবর রিং রোড এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পরদিন শনিবার সকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

পুলিশ জানায়, গত ১ সেপ্টেম্বর সিরাজগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শেষে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরদিন সিরাজগঞ্জ সদর থানায় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ দলটির ১১৫ নেতাকর্মীর নামে মামলা করে পুলিশ।


বিজ্ঞাপন


মামলার পর আসামিদের গ্রেফতারে অভিযান শুরু হয়। এরই ধারাবাহিকতায় শুক্রবার রাতে তথ্যপ্রযুক্তির সহায়তায় ঢাকার আদাবর রিং রোড এলাকায় অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও সদর থানা পুলিশের একটি সমন্বিত দল। এসময় বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চুসহ জেলা পর্যায়ের পাঁচ শীর্ষ নেতাকে গ্রেফতার করা হয়।

সিরাজগঞ্জ সদর থানার পরিদর্শক (অপারেশন) সুমন কুমার সাহা জানান, গ্রেফতারকৃতদের রাতেই ঢাকা থেকে সিরাজগঞ্জ নেওয়া হয়। শনিবার সকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

এআইএম/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর