দুই কিশোরীকে গণধর্ষণ: তিনজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৬ পিএম
দুই কিশোরীকে গণধর্ষণ: তিনজনের যাবজ্জীবন

রাজধানীর কদমতলীতে বাসায় ঢুকে দুই কিশোরীকে গণধর্ষণের অভিযোগ করা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক জুলফিকার হায়াত এ রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি আসামিদের এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. সোহেল বেপারী, রানা বেপারী ও মো. আক্তার আলী। এছাড়া এ মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় সজল (পলাতক) নামে এক আসামিকে খালাস প্রদান করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, রাজধানীর কদমতলী থানাধীন নোয়াখালী পট্টিস্থ গেসুর বাড়ির ভাড়াটিয়া আব্দুর রাজ্জাক মাদবরের বাড়িতে মামলার আসামি ও দুই ভিকটিম পরিবারসহ ভাড়া থাকতেন। ২০২০ সালের ৮ অক্টোবর রাত ১০টার দিকে আসামিরা সুযোগ বুঝে ভাড়া থাকা দুই ভুক্তভোগীর বাসার দরজায় ‘নক’ করেন। বাসার দরজা খুললে আসামিরা বাসায় ঢুকে বাসার দরজা লাগিয়ে গণধর্ষণ করেন।

এঘটনায় তাদের বিরুদ্ধে কদমতলী ইদ্রিস মাদবর বাদী হয়ে মামলা করেন। এরপর মো. সোহেল বেপারী, রানা বেপারী, মো. আক্তার আলী ও সজলের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন পুলিশ।

গত বছরের ১৫ সেপ্টেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। এ মামলার বিচার চলাকালীন মোট ২৪ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

টিএ/এএস