শনিবার, ৪ মে, ২০২৪, ঢাকা

জাহাঙ্গীরের মেয়দ পদ বরখাস্তের সিদ্ধান্ত কেন বেআইনি নয়: হাইকোর্ট

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২, ১২:৫২ পিএম

শেয়ার করুন:

জাহাঙ্গীরের মেয়দ পদ বরখাস্তের সিদ্ধান্ত কেন বেআইনি নয়: হাইকোর্ট

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (২৩ আগস্ট) এ বিষয়ে করা রিট আবেদনের শুনানি করে বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এমন আদেশ দেন।


বিজ্ঞাপন


স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের আগামী দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত রোববার (২১ আগস্ট) রিটের বিষয়টি ঢাকা মেইলকে জানিয়েছিলেন মেয়র জাহাঙ্গীরের আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ বেলায়েত হোসেন।

তিনি জানান, গত বুধবার বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হয়। শুনানি শেষে আগামী এ বিষয়ে আদেশের জন্য দিন নির্ধারণ করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। 

গত বছরের ২৫ নভেম্বর মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে কটাক্ষ করেন জাহাঙ্গীর আলম। এরপর তাকে প্রথমে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। পরে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকেও তাকে সাময়িক বরখাস্ত করা হয়।


বিজ্ঞাপন


ওইদিন নিজ দফতরে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ এসেছে। কোনো নির্বাচিত জনপ্রতিনিধির বিরুদ্ধে যদি অভিযোগ আসে এবং সে অভিযোগ তদন্তের জন্য বা নিষ্পত্তির জন্য আমলে নেওয়া হয়, তাহলে আইন অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করার নিয়ম আছে। সে কারণে জাহাঙ্গীর আলমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট করেন জাহাঙ্গীর আলম।

এআইএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর