শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

গার্ডার চাপায় প্রাণহানির ঘটনায় রিট

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২, ০৫:৩৯ পিএম

শেয়ার করুন:

গার্ডার চাপায় প্রাণহানির ঘটনায় রিট

রাজধানীর উত্তরায় ঢাকা-ময়মনসিংহ রোডে বিআরটি প্রকল্পের কাজের সময় ক্রেন থেকে গার্ডার পড়ে শিশুসহ পাঁচজন নিহতের ঘটনায় তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার নির্দেশনা চেয়ে একটি রিট করা হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় জনস্বার্থে রিট আবেদনটি করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী শেগুফতা তাবাসসুম আহমেদ।


বিজ্ঞাপন


বিষয়টি ঢাকা মেইলকে নিশ্চিত করে তিনি বলেন, আমার বাসা উত্তরায়। প্রতিদিন আমাকে ওই রাস্তা দিয়ে যাতায়াত করতে হয়। দুর্ঘটনা কবলিত এ রাস্তা দিয়ে আমার মতো যারা যাতায়াত করেন তারা সবাই চিন্তিত। আমি এ রাস্তায় যাতায়াতের ক্ষেত্রে অনিরাপত্তা বোধ করছি। যার প্রমাণ হচ্ছে গতকালকের নিহতের ঘটনা।

রিটে কী চেয়েছেন এমন প্রশ্নের জবাবে শেগুফতা বলেন, গতকাল গার্ডার পড়ে নিহতের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের আর্জি জানিয়েছি। তদন্ত চায়নি। কারণ এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। আর তদন্ত চেয়ে লাভ কী। তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা দরকার। রিটে তিনি ক্ষতিপূরণও চাননি। তিনি বলেন, মানুষের জীবন কী গরু ছাগলের জীবনের মতো?

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট ১০ জনকে রিটে বিবাদী করা হয়েছে। আগামীকাল বুধবার (১৭ আগস্ট) রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।

এর আগে সকালে বিষয়টি বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে হাইকোর্ট বেঞ্চের নজরে আনেন তিন আইনজীবী। পরে আদালত এই পরামর্শ দেন। আদালত বলেন, উত্তরার ঘটনাটি আবেদন আকারে নিয়ে আসুন। আমরা দেখব।


বিজ্ঞাপন


গতকাল (১৫ আগস্ট) বিকেল সাড়ে তিনটার দিকে উত্তরায় বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্প এলাকায় ক্রেন দিয়ে গার্ডার তোলার সময় সেটি একটি প্রাইভেটকারের ওপর পড়ে। এতে যানটিতে থাকা দুই শিশুসহ পাঁচজন নিহত হয়। আহত হন দুইজন।

এআইএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর