শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

‘ক্ষমতায় গেলে খালেদাকে কারাগারে রাখার বদলা নেওয়া হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২, ০৩:৪৩ পিএম

শেয়ার করুন:

‘ক্ষমতায় গেলে খালেদাকে কারাগারে রাখার বদলা নেওয়া হবে’

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে রাখা হয়েছে বলে দাবি করেছেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল। তিনি বলেছেন, ‘ক্ষমতায় গেলে নেত্রীকে কারাগারে রাখার বদলা নেওয়া হবে।’

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে এক সমাবেশ এ কথা বলেন তিনি। জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এই কর্মসূচির আয়োজন করে।


বিজ্ঞাপন


কায়সার কামাল বলেন, অন্যায়ভাবে আমাদের প্রিয় নেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। ক্ষমতায় গেলে আমরা এর বদলা নেব।

বিএনপির আইন বিষয়ক সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রস্তুত থাকুন আমরা ক্ষমতায় গেলে বেগম খালেদা জিয়ার চেয়ে বহুগুণ সময় আপনাকে কারাগারে থাকতে হবে। আমরা কারও কাছে মাথা নত করব না। মাথা নত করতে প্রস্তুত নই।

কায়সার কামাল বলেন, দেশকে এখন মিয়ানমার ও উত্তর কোরিয়ায় পরিণত করা হয়েছে। সব সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বংস করা হয়েছে। দেশকে কার্যকর রাষ্ট্রে পরিণত করা হয়েছে। বর্তমান এই অবৈধ সরকারের অধীনে কোনো নির্বাচন করতে দেওয়া হবে না। আইনের শাসন কায়েম ও গণতন্ত্র পুনরুদ্ধারে আইনজীবী সমাজ যেকোনো ত্যাগে প্রস্তুত রয়েছে।

সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুল জব্বার ভূইয়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় মহাসচিব ফজলুর রহমান। সমাবেশ সঞ্চালনা করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল।


বিজ্ঞাপন


সমাবেশে আরও বক্তব্য দেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ও বার কাউন্সিলের নির্বাচিত সদস্য ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, আইনজীবী নেতা গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, সুপ্রিম কোর্ট বারের কোষাধ্যক্ষ কামাল হোসেন, অ্যাডভোকেট মনির হোসেন।

এআইএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর