বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

শোক দিবসে দুর্নীতিবাজদের প্রতিহতের আহ্বান প্রধান বিচারপতির

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২, ০১:০৩ পিএম

শেয়ার করুন:

শোক দিবসে দুর্নীতিবাজদের প্রতিহতের আহ্বান প্রধান বিচারপতির
ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে দীক্ষিত হয়ে দুর্নীতিবাজ ও কালোবাজারিদের প্রতিহত করার আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। একই সঙ্গে তাদেরকে প্রত্যাক্ষাণের আহ্বানও জানান তিনি।
 
সোমবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে সুপ্রিম কোর্ট আয়োজিত আলোচনা সভায় এই মন্তব্য করেন তিনি।

একই অনুষ্ঠানে বক্তব্য রাখেন আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী, বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম, বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি শেখ হাসান আরিফ এবং অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।


বিজ্ঞাপন


এছাড়াও উভয় বিভাগের বিচারপতি, আইনজীবী ও সুপ্রিম কোর্টের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, এই শোকের দিনে আমার মনে পড়ে যায় বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ে দেওয়া বিভিন্ন ভাষণে দুর্নীতিবাজ চোরাকারবারি ও কালোবাজারিদের দেশ ও জাতির শক্র হিসেবে তিনি উল্লেখ করেছেন।

হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, আসুন আমরা এই মহান নেতার আদর্শে দীক্ষিত হয়ে দুর্নীতিবাজ ও কালোবাজারিদের প্রতিহত করি, সামাজিকভাবে প্রত্যাখ্যান করি। ন্যায়ভিত্তিক ও বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করি। দেশের মানুষ যেন স্বল্প সময়ে, স্বল্প খরচে ন্যায় বিচার পায় সেই লক্ষ্যে কাজ করি। এই শপথ গ্রহণের উদাত্ত আহ্বান জানাই।

এআইএম/এইউ 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর