শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বঙ্গবন্ধুর সমাধিতে সদ্য নিয়োগ পাওয়া ১১ বিচারপতির শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ০৪:৪৫ পিএম

শেয়ার করুন:

বঙ্গবন্ধুর সমাধিতে সদ্য নিয়োগ পাওয়া ১১ বিচারপতির শ্রদ্ধা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে সদ্য নিয়োগ পাওয়া ১১ অতিরিক্ত বিচারপতি।

শুক্রবার (৫ আগস্ট) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে তারা পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান। পরে তারা ১৫ আগস্টের শহীদদের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করেন।


বিজ্ঞাপন


সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার সাইফুর রহমান এই তথ্য জানিয়েছেন।

এর আগে রোববার (৩১ জুলাই) সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয় ১১ বিচারপতিকে। ওই দিন বিকেলে শপথও নেন তারা। নিয়োগের পরদিন থেকেই বিচারকাজ পরিচালনার জন্য বেঞ্চ দেওয়া হয় তাদের।

সোমবার (১ আগস্ট) থেকে বেঞ্চে বসে মামলা পরিচালনা করেন তারা। এজন্য পুরো সুপ্রিম কোর্টের বেঞ্চগুলোর পুনর্গঠন করে সাজানো হয়েছে।

সবমিলে ৫৩টি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এসব বেঞ্চে সশীরে উপস্থিত হয়ে বিচারকাজ পরিচালনা করবেন।


বিজ্ঞাপন


নিয়োগপ্রাপ্ত ১১ বিচারপতি হলেন, জেলা ও দায়রা জজ মোহাম্মদ শওকত আলী চৌধুরী, জেলা ও দায়রা জজ মোহাম্মদ আতাবুল্লাহ, জেলা ও দায়রা জজ ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ, সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আমিনুল ইসলাম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির উল্লাহ, সুপ্রিম কোর্টের আইনজীবী এ কে রবিউল হাসান, সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম মাসুদ হোসেন দোলন ও মো. আলী রেজা।

এআইএম/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর