বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

ছাত্রদল নেতা নিহতের প্রতিবাদে সুপ্রিম কোর্টে আইনজীবীদের বিক্ষোভ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪ আগস্ট ২০২২, ০৩:২৬ পিএম

শেয়ার করুন:

ছাত্রদল নেতা নিহতের প্রতিবাদে সুপ্রিম কোর্টে আইনজীবীদের বিক্ষোভ

পুলিশের সঙ্গে সংঘর্ষে ভোলায় স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের দুই নেতা নিহতের প্রতিবাদে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে বিক্ষোভ মিছিল বের করেন আইনজীবীরা। মিছিলটি সুপ্রিমকোর্টের মাজার গেট ও শিক্ষা ভবনসহ আশপাশ এলাকা প্রদক্ষিণ করে।


বিজ্ঞাপন


মিছিলে নেতৃত্ব দেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য সচিব অ্যাডভোকেট ফজলুর রহমান, বিএনপির কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সংগঠনটির সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ও বার কাউন্সিলের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, সুপ্রিম কোর্ট বারের সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার খন্দকার মার-ই-য়ামসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ শতাধিক আইনজীবী।

bnp-2

এদিকে পুলিশের সঙ্গে সংঘর্ষে দুই নেতা নিহতের প্রকৃত কারণ জানতে ভোলায় পৌঁছেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে উচ্চ পর্যায়ের একটি টিম।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত রোববার জেলা বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বাধা দেওয়াকে কেন্দ্র করে পুলিশ-বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম নিহত এবং পুলিশসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।


বিজ্ঞাপন


bnp-3

আব্দুর রহিম নিহতের প্রকৃত ঘটনা উদঘাটনে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল গঠন করে বিএনপি। এর মধ্যে গতকাল সংঘর্ষে আহত জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম মারা যান।

এআইএম/এমআর

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর