শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ছাত্রদল নেতা নিহতের প্রতিবাদে দুপুরে সুপ্রিম কোর্টে বিক্ষোভ 

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪ আগস্ট ২০২২, ১০:৫০ এএম

শেয়ার করুন:

ছাত্রদল নেতা নিহতের প্রতিবাদে দুপুরে সুপ্রিম কোর্টে বিক্ষোভ 
ছবি: সংগৃহীত

পুলিশের সঙ্গে সংঘর্ষে স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের দুই নেতা নিহতের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এ সমাবেশের ডাক দিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখা।


বিজ্ঞাপন


বিষয়টি ঢাকা মেইলকে নিশ্চত করেছেন সংগঠনটির সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল। তিনি বলেন, দুপুরে আমরা বিক্ষোভ প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছি। সব আইনজীবীকে উপস্থিত থাকতে বলেছি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস্য সচিব অ্যাডভোকেট ফজলুর রহমান, বিএনপির কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ এতে উপস্থিত থাকবেন।

এদিকে দুইজন নেতার নিহতের প্রকৃত কারণ অনুসন্ধানে ভোলায় পৌঁছেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে উচ্চ পর্যায়ের একটি টিম।

বুধবার (৩ আগস্ট) দিবাগত রাতে তারা ভোলা জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীরের বাসভবনে যান। অপর দিকে ছাত্রদলের জেলা সভাপতি নূরে আলমের মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল থেকেই শুরু হবে অর্ধদিবস হরতাল।


বিজ্ঞাপন


সম্প্রতি ভোলায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম নিহত হন। এই হত্যার প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য ১০ সদস্যের একটি প্রতিনিধি দল গঠন করে বিএনপি।

এরমধ্যে সংঘর্ষে আহত জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম মারা যাওয়ায় ডাকা হয়েছে হরতাল। জানা গেছে, সফরকালে নিহত স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমের পরিবারের ও আহতদের খোঁজখবর নেবেন বিএনপির ১০ সদস্যের একটি প্রতিনিধি দল। এছাড়াও তারা প্রকৃত ঘটনা উদঘাটন করবেন। 

মঙ্গলবার (২ আগস্ট) বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত দলীয় প্যাডে ১০ সদস্যের কমিটি গঠনের কথা বলা হয়। 

কমিটির অন্য সদস্যরা হলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক (বিরিশাল বিভাগ) আকন কুদ্দুসুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) মাহাবুবুল হক নান্নু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান ও কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

এআইএম/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর