শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

অর্থ পাচার: বরকত-রুবেলের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ১৮ জুলাই

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩ জুলাই ২০২২, ০১:২৬ পিএম

শেয়ার করুন:

অর্থ পাচার: বরকত-রুবেলের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ১৮ জুলাই

ফরিদপুরের আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলসহ ১০ জনের বিরুদ্ধে অর্থ পাচার মামলার বিষয়ে অভিযোগ গঠনের শুনানির জন্য ১৮ জুলাই দিন ধার্য করা হয়েছে। এরপর নির্ধারিত দিনে অভিযোগ গঠন করা হবে।

রোববার (৩ জুলাই) ঢাকার বিশেষ জজ আদালত ১০-এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম এ আদেশ দেন।


বিজ্ঞাপন


আজ এ মামলার তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু তিনি অসুস্থ থাকায় আদালতে উপস্থিত হতে পারেননি। এজন্য বিচারক অবশিষ্ট অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ১৮ জুলাই দিন ধার্য করেছেন।

গত ৭ মার্চ আসামিদের নির্দোষ দাবি করে অব্যাহতির আবেদন করেন। এরপর অভিযোগ গঠনের বিষয়ে শুনানি শুরু হয়। শেষ না হওয়ায় অবশিষ্ট অভিযোগ গঠন শুনানির জন্য আদালত দিন ধার্য করেন।

এ মামলায় দুই ভাই বাদে অন্য আসামিরা হলেন- ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, আশিকুর রহমান ফারহান, খোন্দকার মোহতেসাম হোসেন বাবর, এ এইচ এম ফুয়াদ, ফাহাদ বিন ওয়াজেদ ওরফে ফাহিম, কামরুল হাসান ডেভিড, মুহাম্মদ আলি মিনার ও তারিকুল ইসলাম ওরফে নাসিম।

২০২১ সালের ৩ মার্চ বরকত ও রুবেলসহ ১০ জনের বিরুদ্ধে সিআইডির সহকারী পুলিশ সুপার (এএসপি) উত্তম কুমার বিশ্বাস আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ওই বছরের ৩০ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত এ অভিযোগপত্র গ্রহণ করেন।


বিজ্ঞাপন


জানা যায়, ২০২০ সালের ২৬ জুন সিআইডির পরিদর্শক এস এম মিরাজ আল মাহমুদ বাদী হয়ে অর্থপাচারের অভিযোগে ঢাকার কাফরুল থানায় বরকত ও রুবেলের বিরুদ্ধে মামলা করেন। মামলায় দুই ভাইয়ের বিরুদ্ধে অবৈধভাবে দুই হাজার কোটি টাকা উপার্জন ও পাচারের অভিযোগ আনা হয়।

এআইএম/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর