বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪, ঢাকা

সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ানকে আত্মসমর্পণের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২২ জুন ২০২২, ০১:০৫ পিএম

শেয়ার করুন:

সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ানকে আত্মসমর্পণের নির্দেশ
ছবি: সংগৃহীত

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের মামলায় এলডিপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদের জামিন বাতিল করা হয়েছে। পাশাপাশি তাকে আগামী দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২২ জুন) প্রকাশিত পূর্ণাঙ্গ রায়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশনা দেন। একই সঙ্গে নিম্ন আদালতকে এক বছরের মধ্যে এই মামলার বিচারকাজ শেষ করতে নির্দেশ দেওয়া হয়েছে।


বিজ্ঞাপন


এর আগে গত ৯ মার্চ মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ান আহমেদের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের মামলার বৈধতা প্রশ্নে জারি করা রুল খারিজ করে দেন হাইকোর্ট।

২০০৭ সালের ১৯ ডিসেম্বর রমনা থানায় জ্ঞাত আয়বহির্ভূত ২ কোটি ৩০ লাখ ৯৭ হাজার টাকার সম্পদ ও এক কোটি ৩৬ লাখ ৫৫ হাজার ৮২৮ টাকার তথ্য গোপন করার অভিযোগে দুদকের তৎকালীন সহকারী পরিচালক শাহীন আরা মমতাজ এ মামলা দায়ের করেন।

এ মামলায় ২০০৮ সালের ৭ জুলাই অভিযোগপত্র দাখিল করেন। পরে একইবছর মামলার বৈধতা নিয়ে হাইকোর্টে আবেদন করেন রেদোয়ান আহমেদ। সেই আবেদনের নিষ্পত্তি করে আদালত আজ এ রায় দিলেন।

এআইএম/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর