শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

নর্থ সাউথের চার ট্রাস্টির জামিন আবেদন শুনতে অপারগতা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২২ জুন ২০২২, ০৭:২৩ এএম

শেয়ার করুন:

নর্থ সাউথের চার ট্রাস্টির জামিন আবেদন শুনতে অপারগতা

নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) ট্রাস্টি বোর্ডের চার সদস্যের ৩০৩ কোটি টাকা লন্ডারিং মামলার জামিন আবেদনের ওপর শুনানি করতে অপারগতা জানিয়েছেন আদালত। 

সোমবার (২০ জুন) মামলায় জামিন চেয়ে তাদের আইনজীবীরা পৃথক চারটি আবেদনের পর এমন অপারগতা প্রকাশ করেন আদালত ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েস।


বিজ্ঞাপন


 ট্রাস্টিরা হলেন- এম এ কাশেম, বেনজীর আহমেদ, রেহানা রহমান ও মোহাম্মদ শাজাহান।

যেহেতু হাইকোর্ট তাদের জামিন আবেদন আগে নাকচ করেছেন এবং বিষয়টি উচ্চ আদালতে বিচারাধীন, তাই আমার এ বিষয়ে ভিন্ন কোনো আদেশ দেওয়া সমীচীন হবে না।

বিচারক এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য ৩০ জুন দিন ধার্য করেন।

নর্থ সাউথ ইউনিভার্সিটির জন্য জমি কেনার সময় ৩০৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে এই চার ট্রাস্টিসহ ছয়জনের বিরুদ্ধে ২০২২ সালের ৫ মে ঢাকায় দুদকের সমন্বিত কার্যালয়ে মামলাটি করে দুর্নীতি দমন কমিশন।


বিজ্ঞাপন


মামলার এজাহারে বলা হয়, নর্থ সাউথ ইউনিভার্সিটি সিন্ডিকেট, ইউনিভার্সিটি মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও শিক্ষা মন্ত্রণালয়কে পাশ কাটিয়ে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের কয়েকজন সদস্য ৩০৩ কোটি টাকা  অতিরিক্ত চার্জ দিয়ে ক্যাম্পাস ডেভেলপমেন্টের নামে ৯০৯৬ দশমিক ৮৮ শতাংশ জমি ক্রয় করেন। যা পরে আত্মসাৎ করা হয়।

আসামিদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের চার ট্রাস্টি এম এ কাশেম, বেনজীর আহমেদ, রেহানা রহমান ও মোহাম্মদ শাজাহান গত ১৬ মে হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন।

এআইএম/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর