এহসান গ্রুপের রাগীব আহসানের জামিন নিয়ে রুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২০ জুন ২০২২, ০৬:৫৬ পিএম
এহসান গ্রুপের রাগীব আহসানের জামিন নিয়ে রুল

কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আহসানকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার (২০ জুন) বিচারপতি এএসএম আব্দুল মোবিন ও বিচারপতি মো. আতোয়ার রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

‘বিনিয়োগ করলে বেহেশত, ইহকালে দ্বিগুণ লাভ, পরকালে মুক্তির লোভ দেখিয়ে মানুষকে আকৃষ্ট করে এহসান গ্রুপ। তাদের প্রতারণার ফাঁদে পড়ে হাজার হাজার মানুষ বিনিয়োগ করেন।

বিনিয়োগের পরিমাণ বাড়াতে গ্রুপটি ব্যবহার করে ধর্মীয় বক্তাদের। মসজিদের ইমাম ও খাদেমদের মতো ব্যক্তিদের। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ধর্মপ্রাণ মানুষ বুঝতে পারেন তার প্রতারিত হচ্ছেন। 

সম্প্রতি গ্রুপটির প্রতারণা-জালিয়াতি ধরা পড়েছে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে। জালিয়াতির জাল বিছিয়ে প্রতারণা করে ১৭ হাজার কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গত ৯ সেপ্টেম্বর রাতে এহসান গ্রুপের চেয়ারম্যান রাগীব আহসানকে গ্রেফতার করে র‌্যাব। 

পরে গ্রেফতার করা হয় আরও চারজনকে। র‌্যাবের দাবী রাগীব আহসানের বিরুদ্ধে ১৫টির বেশি মামলা হয়েছে। জেলা পুলিশের ভাষ্য, কেবল পিরোজপুরেই পাঁচটি মামলা রয়েছে রাগীবের এহসান গ্রুপের বিরুদ্ধে। এসব মামলায় বিচারিক আদালতে জামিন না পেয়ে হাইকোর্টে আবেদন করে রাগীব আহসান। শুনানি শেষে জামিন প্রশ্নে রুল জারি করেন আদালত।

এআইএম/ একেবি