শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

টিপু-প্রীতি হত্যায় মুসাসহ তিনজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ জুন ২০২২, ০৬:২২ পিএম

শেয়ার করুন:

টিপু-প্রীতি হত্যায় মুসাসহ তিনজন রিমান্ডে
ফাইল ছবি

রাজধানীর শাহজাহানপুরের আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতিকে গুলি করে হত্যার আলোচিত ঘটনায় করা মামলায় গ্রেফতার তিন আসামিকে রিমান্ডে পেয়েছে পুলিশ। এর মধ্যে ওমান থেকে ফিরিয়ে আনা শুটার সুমন শিকদার মুসাকে আবার ১২ দিন এবং ইমরান হোসেন জিতু ও রাকিবুর রহমান রাকিবের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

শুক্রবার (১৭ জুন) বিকেলে তাদের আদালতে হাজির করে রিমান্ডে নেওয়ার আবেদন জানায় পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবির রিমান্ডের আদেশ দেন।


বিজ্ঞাপন


বৃহস্পতিবার (১৬ জুন) রাতে মতিঝিল এলাকা থেকে রাকিব ও জিতুকে গ্রেফতার করেছে গোয়েন্দাদের একটি দল। এই দুজনসহ টিপু-প্রীতি হত্যা মামলায় অন্তত ১৬ আসামিকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে গত ১০ জুন আলোচিত এই জোড়া খুনের সন্দেহভাজন পরিকল্পনাকারী শুটার সুমন শিকদার মুসার ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। তাকে ওমানে গ্রেফতারের পর ফিরিয়ে আনে পুলিশ। দেশে ফেরত আনার পর তার ব্যাপারে এক সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, এই ডাবল মার্ডারের ঘটনায় বগুড়া থেকে গ্রেফতার শুটার মাসুম মোহাম্মদ ওরফে আকাশের স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মূল পরিকল্পনাকারী ও সমন্বয়কারী হিসেবে মুসার নাম আসে। পরে জানা যায়, মুসা ঘটনার আগেই ১২ মার্চ দেশ ছেড়ে সংযুক্ত আরব আমিরাত চলে যান। তার সন্ধান পেতে ৬ এপ্রিল পুলিশ সদর দফতরের এনসিবি শাখায় যোগাযোগ করা হয়। সে অনুযায়ী পুলিশ সদর দফতর ৮ এপ্রিল মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে ইন্টারপোলের মাধ্যমে যোগাযোগ শুরু করে। এরমধ্যে ৮ মে জানা যায়, মুসা দুবাই থেকে ওমানে প্রবেশ করেছেন। ইন্টারপোলের ওমান পুলিশ এনসিবির সহযোগিতায় গত ১২ মে মুসাকে গ্রেফতার করা হয়। বাংলাদেশ পুলিশের একটি টিম ওমানে গিয়ে ৯ জুন মুসাকে দেশে ফিরিয়ে আনে।

tt

গত ২৪ মার্চ রাত ৯টা ৫০ মিনিটের দিকে জাহিদুল ইসলাম টিপু মাইক্রোবাসে করে শাহজাহানপুর আমতলা হয়ে বাসায় ফিরছিলেন। শাহজাহানপুরে যানজটে আটকা পড়লে হেলমেট পরা দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায়। এতে জাহিদুল ও তার গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন। এ সময় জাহিদুলের গাড়ির পাশে রিকশায় থাকা বদরুন্নেসা কলেজের ছাত্রী প্রীতিও গুলিবিদ্ধ হন। তাদের রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক জাহিদুল ও প্রীতিকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পরে জাহিদুল ইসলাম টিপুর স্ত্রী ফারজানা ইসলাম ডলি বাদী হয়ে শাহজাহানপুর থানায় অজ্ঞাতদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন।


বিজ্ঞাপন


ওই ঘটনায় ২৬ মার্চ রাতে বগুড়া থেকে মাসুম মোহাম্মদ ওরফে আকাশ নামে একজনকে গ্রেফতার করে ডিবি, যিনি সরাসরি টিপুকে লক্ষ্য করে গুলি করেছিলেন। ২ এপ্রিল মুসার ভাই সালেহ শিকদার ওরফে শুটার সালেহ ও মতিঝিল থানার ১০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুকসহ চারজনকে গ্রেফতার করে র‍্যাব।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর