শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ব্যবসায়ী হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড, ছয়জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ জুন ২০২২, ০৪:১২ পিএম

শেয়ার করুন:

ব্যবসায়ী হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড, ছয়জনের যাবজ্জীবন

ময়মনসিংহের ধোবাউড়ায় উপজেলার ব্যবসায়ী উজ্জ্বল মিয়া হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড ও ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

মঙ্গলবার (১৪ জুন) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মনির কামাল এই রায় ঘোষণা করেন।


বিজ্ঞাপন


মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, নওশাদ, শাহাবুদ্দিন ও সবুজ। মৃত্যুদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ডও করা হয়েছে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- মরম, মহিম, কারিম, জসিম, মিয়া হোসেন ও জালাল উদ্দিন। যাবজ্জীবনের পাশাপাশি তাদের ২০ হাজার টাকা করে অর্থদণ্ডর করা হয়েছে।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় ইসলাম, এমদাদুল, কুদ্রত আলী ও হাছেন আলীকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রশিদ নামে আরেক আসামি বিচার চলাকালে মারা যান।

মামলা সূত্রে জানা যায়,  বতিহালা গ্রামের ব্যবসায়ী উজ্জ্বলের সঙ্গে আসামিদের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। ২০১৩ সালের ২৭ মার্চ রাত ৯টার দিকে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন উজ্জ্বল। তার সঙ্গে ছিলেন নজর আলী ও কালাম। বতিহালা এবতেদায়ি মাদরাসার কাছে পৌঁছলে আসামিরা বাইক থামিয়ে উজ্জ্বলের দুই পা ভেঙে দেন। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে আসামিরা পালিয়ে যান। ধোবাউড়া হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় উজ্জ্বলের বড় ভাই কুদরত আলী ধোবাউড়া থানায় একটি হত্যা মামলা করেন।


বিজ্ঞাপন


২০১৪ সালের ৫ ফেব্রুয়ারি ১৪ জনকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পুলিশের উপ-পরিদর্শক পরিমল চন্দ্র সরকার। ২০১৫ সালের ২৯ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। বিচার চলাকালে ২৮ জন সাক্ষীর মধ্যে ১৫ জন সাক্ষ্য দেন। দীর্ঘ শুনানি শেষে আদালত আজ রায় ঘোষণা করেন।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর