বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

সাবেক মেয়র মুক্তিকে আত্মসমর্পণের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২৩, ০৪:০২ পিএম

শেয়ার করুন:

সাবেক মেয়র মুক্তিকে আত্মসমর্পণের নির্দেশ
ফাইল ছবি

বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় জালিয়াতির মাধ্যমে জামিনে মুক্তি পাওয়া টাঙ্গাইলের সাবেক পৌর মেয়র সহিদুর রহমান খান মুক্তি’র জামিন বাতিল করা হয়েছে। একই সঙ্গে তাকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (২৬ নভেম্বর) হাইকোর্ট এই নির্দেশ দেন।


বিজ্ঞাপন


এর আগে গত ২০ নভেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ থেকে তিনি জামিন পান। জামিন আদেশ কারাগারে পৌঁছালে ২২ নভেম্বর তাকে মুক্তি দেওয়া হয়। জামিন জালিয়াতি করে কারামুক্ত হওয়ার সংবাদ প্রচার করে একটি বেসরকারি টেলিভিশন।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) চেম্বার বিচারপতি এম এনায়েতুর রহিমের বিশেষ চেম্বার কোর্টে এর শুনানি হয়। 

আরও পড়ুন

এ সময় তিনি জানতে চান আসামি বের হয়ে গেছেন কি না? রাষ্ট্রপক্ষ জানায়, যে ২২ নভেম্বর দুপুরে বের হয়ে গেছে। পরে চেম্বার জজ বলেন, যেহেতু বের হয়ে গেছে সোমবার এটি আপিল বিভাগে ৫ আইটেমের পরে থাকবে।

এর আগে সহিদুর রহমান খান হাইকোর্টের একটি বেঞ্চে জামিন আবেদন বিচারাধীন থাকার তথ্য গোপন করে আরেকটি বেঞ্চে আবেদন করেছিলেন। বিষয়টি নজরে আনার পর আদালত জামিন আবেদন সরাসরি খারিজ করে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। ওই আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে আবেদন করেছিলেন মুক্তি। চেম্বার আদালত আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠান।

পরে আপিল বিভাগ গত ২৭ আগস্ট মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার বিচারকাজ ছয় মাসের মধ্যে শেষ করার নির্দেশ দেন। আপিল বিভাগের নির্দেশনা গোপন করে ২০ নভেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ থেকে সহিদুর রহমান খান মুক্তি জামিন পান। ওই আদেশ কারাগারে পৌঁছালে ২২ নভেম্বর তাকে মুক্তি দেওয়া হয়।

এআইএম/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর