সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

সুপ্রিম কোর্টে প্রবেশে কড়াকড়ি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩, ০৯:৩০ পিএম

শেয়ার করুন:

সুপ্রিম কোর্টে প্রবেশে কড়াকড়ি
ফাইল ছবি

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে প্রবেশে কড়াকড়ি আরোপ করেছে কর্তৃপক্ষ। বিনা প্রয়োজনে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে কেউ যেন প্রবেশ করতে না পারে সেই নির্দেশনা দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। জরুরি প্রয়োজনে কেউ প্রবেশ করলে জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্ট সাথে রাখার জন্য বলা হয়েছে।

সোমবার (২০ নভেম্বর) সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মো. মশিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।


বিজ্ঞাপন


প্রজ্ঞাপনে বলা হয়, সুপ্রিম কোর্ট প্রশাসন ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি কর্তৃক সরবরাহকৃত নির্ধারিত স্টিকার ছাড়া গাড়ি প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। অন্যথায় অবৈধ অনুপ্রবেশকারী গণ্যে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে সাংবাদিকদের প্রবেশে কোনো বাধা থাকবে না বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান। তিনি বলেন, সাংবাদিকেরা সুপ্রিম কোর্টে প্রবেশের ক্ষেত্রে কোনো বাধার সম্মুখীন হবেন না। সাংবাদিকেরা নিজেদের আইডি কার্ড পরবেন এবং গাড়ি প্রবেশের ক্ষেত্রে গণমাধ্যমের স্টিকার ব্যবহার করবেন।’

প্রসঙ্গত, হঠাৎ করে দেশের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে প্রবেশে কড়াকড়ি আরোপ কেন করা হচ্ছে এ ব্যাপারে প্রজ্ঞাপনে কিছু বলা হয়নি। তবে নির্বাচন সামনে রেখে দেশের রাজনৈতিক অস্থিরতার পরিপ্রেক্ষিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

এআইএম/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর