রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যুর প্রতিবেদনে হাইকোর্টের অসন্তোষ

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২৩, ১২:৩১ পিএম

শেয়ার করুন:

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যুর প্রতিবেদনে হাইকোর্টের অসন্তোষ

নওগাঁয় র‌্যাব হেফাজতে সুলতানা জেসমিনের মৃত্যুর ঘটনায় উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটির তদন্ত প্রতিবেদনটি অস্পষ্ট, এজন্য অসন্তোষ প্রকাশ করেছেন হাইকোর্ট।

রোববার (১৫ অক্টোবর) বিচারপতি ফারাহ মাহবুবের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে তদন্ত প্রতিবেদনটি জমা দিলে আদালত তা দেখে অসন্তুষ্টি প্রকাশ করেন। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য ২৯ নভেম্বর দিন ধার্য করেন আদালত।


বিজ্ঞাপন


এ সময় আদালত বলেন, আইন অনুযায়ী সেই নারীকে থানায় নেওয়া হয়নি। এছাড়া তাকে গ্রেফতারের পর আত্মীয়-স্বজনকে জানানো হয়েছিল কি না- সে বিষয়ে প্রতিবেদনে উল্লেখ করা হয়নি।

এর আগে গত ২০ আগস্ট তদন্ত প্রতিবেদন হাইকোর্টে দাখিলের পর আদালত বলেন, এটি পর্যালোচনা করে আদেশ দেওয়া হবে। এ সময় বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি বলেন, অনেক বড় রিপোর্ট এটি, কোনো কপি করা হবে না। পুরোটা পড়েই আদেশ দিতে হবে।

গত ১৩ আগস্ট নওগাঁয় র‍্যাব হেফাজতে সুলতানা জেসমিনের মৃত্যুর ঘটনা তদন্তে উচ্চ পর্যায়ের কমিটিকে প্রতিবেদন দাখিলের জন্য দুই মাস সময় বেঁধে দেন হাইকোর্ট। আদালত বলেন, এটা সেনসিটিভ ম্যাটার। বারবার সময় দেওয়া হবে না। দুই মাসের মধ্যে তদন্ত শেষ করতে হবে।

সুলতানা জেসমিন নওগাঁ সদর উপজেলার চণ্ডীপুর ইউনিয়ন ভূমি কার্যালয়ে অফিস সহকারী পদে চাকরি করতেন। র‌্যাবের দাবি, প্রতারণার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য গত ১৯ মার্চ তাকে আটক করা হয়। আটকের পর অসুস্থ হয়ে তিনি মারা যান।


বিজ্ঞাপন


নিহতের স্বজনদের অভিযোগ, হেফাজতে নির্যাতনের কারণে তার মৃত্যু হয়েছে। বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে গত ২৭ মার্চ তা আদালতের নজরে আনা হয়। এরই ধারাবাহিকতায় জনস্বার্থে রিট দায়ের করা হয় হাইকোর্টে।

এআইএম/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর