শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

‘নাইকো মামলায় খালেদাকে সাজা দিতে অ্যাটর্নি জেনারেল উঠেপড়ে লেগেছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১ অক্টোবর ২০২৩, ১০:৫৭ পিএম

শেয়ার করুন:

‘নাইকো মামলায় খালেদাকে সাজা দিতে অ্যাটর্নি জেনারেল উঠেপড়ে লেগেছে’

খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল বলেছেন, শেখ হাসিনার নির্দেশে খালেদা জিয়াকে নাইকো মামলায় সাজা দেওয়ার জন্যে অ্যাটর্নি জেনারেল উঠেপড়ে লেগেছে।

বুধবার (১১ অক্টোবর) সুপ্রিম কোর্টের এনেক্স বিল্ডিংয়ের সামনে বেগম খালেদা জিয়ার মামলার বিষয়ে এক ব্রিফিংয়ে তিনি এমন দাবি করেন। এ সময় তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া রাষ্ট্রীয় হিংস্রতা এবং বর্বরতার শিকার।


বিজ্ঞাপন


কায়সার কামাল বলেন, খালেদা জিয়া চিকিৎসার জন্য যে মেডিকেল বোর্ড আছে, সেই বোর্ড বলে দিয়ে দেশে আর তার চিকিৎসা সম্ভব নয়। অথচ বেগম খালেদা জিয়া যখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তখন রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে প্রধানমন্ত্রী প্রহর গুনছেন কখন খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো মামলার সাজা দেওয়া যাবে। তারই পরিপ্রেক্ষিতে এমন কিছু কিছু কাজ রাষ্ট্র করছে যা এখতিয়ার বহির্ভূত। যেমন রাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল গতকালও ওই স্পেশাল আদালতে গিয়ে হাজির হন।

তিনি আরও বলেন, আমি আগেও বলেছি এবং এখনও বলছি রাষ্ট্রের অ্যাটর্নি জেনারেলের এখতিয়ার নেই দুর্নীতি দমন কমিশন সংক্রান্ত মামলায় যাওয়ার বা থাকার। দুদক আইনে স্স্পষ্ট বলা আছে। দুর্নীতি দমন কমিশন একটি স্বাধীন সংস্থা। তাদের নিজস্ব আইনজীবী আছে। তারপর অতিউৎসাহী হয়ে অ্যাটর্নি জেনারেল হয়তোবা নিজের স্বার্থে বা যেটা আইনজীবীরা বলেন দলকানা অ্যাটর্নি জেনারেল সেটাকে অ্যাফর্ম করার জন্য তিনি নিচের কোর্টে গিয়ে বসে থাকেন। তিনি যে কাজগুলো করেন, সে কাজ করার তার কোনো এখতিয়ার নেই।

এআইএম/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর