শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

বিচারপতিকে নিয়ে বিরূপ মন্তব্য: নিঃশর্ত ক্ষমা চাইলেন দিনাজপুরের মেয়র

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২৪ আগস্ট ২০২৩, ১১:০৯ এএম

শেয়ার করুন:

বিচারপতিকে নিয়ে বিরূপ মন্তব্য: নিঃশর্ত ক্ষমা চাইলেন দিনাজপুরের মেয়র
ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার রায় প্রসঙ্গে আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিমকে নিয়ে বিরূপ মন্তব্য করায় নিঃশর্ত ক্ষমা চেয়েছেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকালে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৫ সদস্যের আপিল বেঞ্চে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে লিখিতভাবে ক্ষমা চান তিনি।


বিজ্ঞাপন


পরে মেয়রের বিরুদ্ধে জারি করা আদালত অবমাননার রুলের শুনানির জন্য আগামী ১২ অক্টোবর দিন ধার্য করা হয়। ওইদিনও দিনাজপুর পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমকে কোর্টে হাজির হতে হবে।

গত ১৭ আগস্ট সুপ্রিম কোর্টের ৪ আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন ৬ সদস্যের আপিল বেঞ্চ দিনাজপুর পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলমকে তলব করেন। সেই সঙ্গে মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না জানতে চেয়ে রুলও জারি করা হয়।

উল্লেখ্য, দিনাজপুর পৌরসভার মেয়র জাহাঙ্গীর বিএনপির অন্যতম নেতা। ২০১১ সালে তিনি প্রথম মেয়র নির্বাচিত হন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায় প্রসঙ্গে বিচারপতি এম ইনায়েতুর রহিমকে নিয়ে ইউটিউবে বিরুপ মন্তব্য করেন পৌর মেয়র জাহাঙ্গীর। সেই ভিডিও অপসারণ করতেও বিটিআরসির চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির তিন সদস্যসহ চার আইনজীবী আদালত অবমাননার আবেদনটি করেন। আদালতে তাদের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ্ মঞ্জুরুল হক।


বিজ্ঞাপন


রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। এ সময় তিনি বলেন, আদালত ও বিচারপতি নিয়ে বিরুপ ও আদালত অবমাননাকর বক্তব্য রাখায় সৈয়দ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া উচিত।

এআইএম/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর